বশেমুরবিপ্রবিতে বিজিই বিভাগের ইফতার মাহফিল

বার্তাজগৎ২৪/ এমএ
আশিক চৌধুরী, বশেমুরবিপ্রবি প্রতিনিধি : আশিক চৌধুরী, বশেমুরবিপ্রবি প্রতিনিধি :
প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ন, ২২ এপ্রিল ২০২২ | আপডেট: ৪:৫৬ অপরাহ্ন, ২২ এপ্রিল ২০২২

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগের ইফতার মাহফিলে অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : মুরসালিন হত্যার ঘটনায় মামলা, আসামি ১৫০
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় (১৯ রমজানে) বিশ্ববিদ্যালয়ের বিজিই চত্তরে বিজিই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এসময়ে বিজিই বিভাগের সভাপতি জনাব  সহকারী অধ্যাপক শাহাবুদ্দিন শিহাব, সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. মোঃ শরাফত আলী, প্রভাষক এমদাদুল হক সোহাগ সহ বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলো। পবিত্র রমজান মাসের ভাব গাম্ভীর্য, উৎসব মুখর ও সৌহার্দপূর্ণ পরিবেশে এই আয়োজন সম্পন্ন হয়।


এ বিষয়ে বিজিই বিভাগের সভাপতি শাহাবুদ্দিন শিহাব বলেন, “রমজান মাস আত্মসংযম ও আত্মশুদ্ধির মাস। সারা বছর একাডেমিক হাজারো ব্যস্ততার শেষে ইফতার মাহফিলের মাধ্যমে আমরা এক হওয়ার চেষ্টা করি। বিভাগের ইফতার মাহফিল আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের পরস্পর ভ্রাতৃত্ববোধ, একতা ও নেতৃত্ব গড়ে উঠবে।”


বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী নুসরাত জাহান নূর বলেন, “আমার জীবনের এর শ্রেষ্ঠ ইফতার মাহফিল ছিলো, মনে হইতেছিল পুরা একাডেমিক ভবনে শুধু বিজিই বিভাগ, খুব মনোরম সন্ধ্যা।”

উল্লেখ্য, বিজিই বিভাগ প্রতিষ্ঠাকালীন সময় থেকে শিক্ষা ও গবেষণা মূলক কাজের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গঠনমূলক ও ইতিবাচক সামাজিক কার্যক্রম চালিয়ে আসছে।

বার্তাজগৎ২৪/ এমএ