সবাইকে ভালো রাখতে গিয়ে ভালো নেই সাকিব আল হাসান

দিদারুল ইসলাম: দিদারুল ইসলাম:
প্রকাশিত: ১:১২ অপরাহ্ন, ২১ মার্চ ২০২২ | আপডেট: ১০:৩০ অপরাহ্ন, ২৭ মে ২০২২

টানা ক্রিকেট খেলতে খেলতে ক্লান্ত হয়ে উঠা সাকিব আল হাসান চেয়েছিলেন কিছুদিনের বিশ্রাম। কিন্তু সেই বিশ্রাম নিতে চাওয়াকে ঘিরে দেশ-বিদেশে শুরু হয়েছে তীব্র সমালোচনা।

আগে থেকেই সাকিব আল হাসানের শাশুড়ি ক্যান্সারের সঙ্গে লড়াই করছে অন্যদিকে বিশ্ব বিখ্যাত এই তারকার নিজের মাও অসুস্থ। ছেলেমেয়ে তিনজনের মধ্যে কেউ ভালো নেই। কখনো একজন সুস্থ হয়ে উঠলেই অন্যজন হয়ে পড়ে অসুস্থ! পারিবারিক সকল সমস্যার বিরুদ্ধে একাই লড়ে যাচ্ছেন স্ত্রী শিশির। সেই স্ত্রীর সঙ্গে থেকে কিছুদিন মা এবং সন্তানদের পাশে থাকার জন্য বিসিবির কাছ থেকে ছুটি চেয়ে ছিলেন সাকিব।

সাকিব আল হাসানকে দেশের মানুষ ততক্ষণ ভালোবাসেন যতক্ষণ তিনি দেশের জন্য নিজেকে উজাড় করে দিতে পারেন। ব্যক্তিগত জীবনে একটুখানি অবকাশের কথা উঠলেই সাকিব আল হাসানকে শুনতে হয় দেশদ্রোহী থেকে শুরু করে নানা রকমের মন্দ কথাবাত্রা! ওয়ান ম্যান আর্মি হিসেবে প্রায় দেড় যুগ ধরে দেশের ক্রিকেটের জন্য যেই তারকা নিজের জীবনকে বিলিয়ে দিয়েছেন সেই তারকা'র ব্যক্তিগত জীবনে রয়েছে অনেক শূন্যতা। নিজের তিন সন্তান, মা ও শাশুড়ি হাসপাতালে ভর্তি হয়েছেন। তার সন্তানরা মোটামুটি ভালো থাকলেও মা ও শাশুড়ির অবস্থা কিছুটা সংকটপন্ন। রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সাকিবের পারিবারিক সূত্র।

সাকিবের মা শিরিন আক্তার হার্টের রোগী। গত কয়েক দিন ধরে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। আগের চেয়ে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে এখনো স্বাভাবিক হতে পারেননি।  
সাকিবের একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেঝো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়ায় আক্রান্ত!
আর বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠাণ্ডা জ্বরে ভুগছেন বলে জানা গেছে। বর্তমানে তিনজনই একই হাসপাতালে ভর্তি।

অন্যদিকে সাকিবের শাশুড়ি ক্যান্সারে আক্রান্ত। তার শারীরিক অবস্থা এখন বেশ খারাপ। তিনি ভর্তি আছেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)।

বিসিবি কর্মকর্তা এবং দেশের মানুষের মন জয় করতে বিশ্ব সেরা ক্রিকেটার সাকিব আল হাসান জাতীয় দলের হয়ে সিরিজ খেলতে এখন দক্ষিণ আফ্রিকায়। মানসিক ভাবে তিনি এই সিরিজ খেলার জন্য প্রস্তুত ছিলেন না। কিন্তু তীব্র সমালোচনার মুখে পড়ে শেষ পর্যন্ত তাকে সিদ্ধান্ত বদলাতে হয়েছে।

দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ম্যাচে জয় করে দেশের মানুষকে ভাল রাখতে পারলেও সাকিব-আল-হাসান নিজে ভালো নেই। আমাদের দেশকে রক্ষা করতে গেলে রক্ষা করতে হবে দেশের সম্পদ। এদেশের অন্যতম সম্পদ সাকিব আল হাসান। সেই সাকিব আল হাসান কে রক্ষা করার জন্য হলেও পরিবারের পাশে থাকার অনুমতি দেয়া হোক সাকিবকে।