গরুর মাংসের কেজি ৭০০, দেশি মুরগি ৬০০

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ন, ০২ মে ২০২২ | আপডেট: ১০:৩১ অপরাহ্ন, ২৭ মে ২০২২
ফাইল ছবি

গরুর মাংসের দাম বেড়ে ৭০০ টাকা কেজি স্পর্শ করেছে। ঈদের আগে রাজধানীর কোনো কোনো এলাকায় ৭২০ টাকা কেজিও বিক্রি হচ্ছে। পাশাপাশি সব ধরনের মুরগির দাম বেড়েছে কেজিপ্রতি ১৫ থেকে ২০ টাকা। এর মধ্যে দেশি মুরগি বিক্রি করা হচ্ছে ৬০০ টাকা কেজি। ব্যবসায়ীরা জানান, পরিবহন খরচ বাড়তি, গরুর দামও বাড়তি। এ কারণে বাড়ছে গরুর মাংসের দাম।

তবে যেখানে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করছে সেখানে মাংসের দাম ঠিক রাখা হয়েছে।

সোমবার (০২ মে) রাজধানীর কারওয়ান বাজার, বিএনপি কাঁচাবাজার ও মিরপুর এলাকার কয়েকটি কাঁচাবাজার বিক্রি হয়েছে বলে জানা গেছে।

কারওয়ান বাজারের মাংস ব্যবসায়ী খোকন মাহমুদ সাংবাদিকদের বলেন, আমরা ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছি। ৭০০ টাকা রেট লেখা কিন্তু বিক্রি করছি ৬৫০ টাকায়। ৭০০ টাকায় বিক্রি করলে ৫০ হাজার টাকা জরিমানা করবে, তখন দেবে কে?

কারওয়ান বাজারে প্রতি কেজি খাসির মাংস ৯৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা বাড়তি দরে বিক্রি হচ্ছে মুরগি। এখানে দেশি মুরগি ৬০০, পাকিস্তানি কক ৩২০ ও ব্রয়লার মুরগি ১৮৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এই বাজারের ফারুক চিকেন অ্যান্ড ব্রয়লার হাউজের মালিক মহিন উদ্দিন গণমাধ্যমকে বলেন, মুরগির আমদানি কম। এছাড়া পরিবহন খরচও বেশি। এজন্যই মুরগির দাম বেড়েছে।

বার্তাজগৎ২৪/কেএইচ