রাজশাহীতে চার গুদামে মিলল প্রায় ৯৩ হাজার লিটার ভোজ্যতেল

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ন, ১০ মে ২০২২ | আপডেট: ৩:২৪ পূর্বাহ্ন, ২৮ মে ২০২২
ছবি: সংগৃহীত

রাজশাহীর বানেশ্বর বাজারে পুলিশের বিশেষ অভিযানে চারটি গুদামে মজুত ৯২ হাজার ৬১৬ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়েছে। আগের দর অনুযায়ী যার বাজারমূল্য ১ কোটি ২২ লাখ ৮৬ হাজার ৯২০ টাকা।

মঙ্গলবার (১০ মে) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করে রাজশাহী জেলা পুলিশ।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতে খায়ের আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বানেশ্বর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বানেশ্বর বাজারের ‘সরকার অ্যান্ড সন্স’র স্বত্বাধিকারী বিকাশ সাহার দোকান থেকে ৪৮টি ড্রাম সয়াবিন ও ২৬টি ড্রাম পাম অয়েলে জব্দ করা হয়। পাশাপাশি একই এলাকা থেকে এন্তাজ হাজীর এন্তাজ স্টোর থেকে ২২টি ড্রাম সয়াবিন ও ১২০টি ড্রাম পাম অয়েল, শৈলেন পালের মেসার্স পাল অ্যান্ড ব্রাদার্স থেকে তিন ড্রাম সয়াবিন ও ১০০ ড্রাম পাম অয়েল, রাজিব সাহার রিয়া স্টোর থেকে ৪৮ ড্রাম সয়াবিন ও ২৭ ড্রাম পাম অয়েল এবং পুরাতন বাজারের চাঁপাইনবাবগঞ্জের ফজলুর রহমানের ট্রাক থেকে ৬০টি পাম অয়েলের ড্রাম জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম গণমাধ্যমকে জানান, প্রতি ড্রামের ধারণক্ষমতা ২০৪ লিটার। সে হিসাবে ১২১টি ড্রামে ২৪ হাজার ৬৮৪ লিটার সয়াবিন তেল (আগের দর ১৪০ টাকা লিটার হিসাবে দাম দাঁড়ায় ৩৪ লাখ ৫৫ হাজার ৭৬০ টাকা) ও ৩৩৩টি ড্রামে ৬৭ হাজার ৯৩২ লিটার পাম ওয়েল (আগের দর ১৩০ টাকা লিটার হিসাবে ৮৮ লাখ ৩১ হাজার ১৬০ টাকা) পাওয়া গেছে। আগের দর অনুযায়ী যার বাজারমূল্য ১ কোটি ২২ লাখ ৮৬ হাজার ৯২০ টাকা।

তিনি আরও বলেন, আপাতত ওই পাঁচ ব্যবসায়ীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের কাগজপত্রের বৈধতা যাচাই করা হচ্ছে। পরে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাজগৎ২৪/কেএইচ