সিডনি চলচ্চিত্র উৎসবে ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’

বার্তাজগৎ২৪/ এমএ
আফজালুর ফেরদৌস রুমন : আফজালুর ফেরদৌস রুমন :
প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ন, ১২ মে ২০২২ | আপডেট: ৯:৪৩ অপরাহ্ন, ২৭ মে ২০২২

শ্যুটিংয়ের সময় থেকেই আলোচনায় দেশের নন্দিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’। সিনেমায় মূল ভূমিকায় বলিউডের অন্যতম আলোচিত এবং দক্ষ অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর চুক্তিবদ্ধ হওয়ার পর থেকেই সিনেমাপ্রেমীদের মাঝে এই সিনেমাটি নিয়ে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। এবার ৬৯তম সিডনি চলচ্চিত্র উৎসবে আগামী ৮ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৬৪টিরও বেশি দেশ থেকে মোট দুই শতাধিক সিনেমা প্রদর্শন করা হবে। আর এর মধ্য জায়গা করে নিয়েছে  মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’।

বিশ্ব চলচ্চিত্র উৎসবগুলোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ এবং অস্ট্রেলিয়ার বড় চলচ্চিত্র উৎসবগুলার একটি হলো সিডনি ফিল্ম ফেস্টিভাল। আয়োজকদের আমন্ত্রণে উৎসবে যোগ দেওয়ার কথা আছে ‘নো ল্যান্ডস ম্যান’ এর নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর। উৎসবে আগামী ১৬ ও ১৯ জুন দর্শক দেখতে পারবেন ‘নো ল্যান্ডস ম্যান’। ১৬ জুন স্থানীয় সময় রাত ৮টা ১৫ মিনিটে জর্জ স্ট্রিটের ৩ নম্বর সিনেমা হলে এবং ১৯ জুন রাত ৮টায় প্যালেস সেন্ট্রাল সিনেমা হলে অগ্রিম টিকেট কেটে সিনেমাটি দেখতে পারবেন দর্শক।

আরও পড়ুন : মাদক মামলায় হাজিরা দিলেন পরীমনি
উল্লেখ্য এর আগে গত ফেব্রুয়ারিতে ২৮তম ভেসুল চলচ্চিত্র উৎসবে দেখানো হয় মোস্তফা সরয়ার ফারুকীর প্রথম আন্তর্জাতিক ভাষার সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’। শুধু তাই নয়, উৎসবে দর্শক পছন্দে সেরা সিনেমা হিসেবে ও নির্বাচিত হয়েছিলো এই ভিন্নধর্মী সিনেমাটি।

তৃতীয় বিশ্বের একজন মানুষের অস্তিত্বহীনতার গল্প নিয়েই ‘নো ল্যান্ডস ম্যান’। সিনেমায় মূল চরিত্রে নওয়াজউদ্দিন সিদ্দিকী ছাড়াও বাংলাদেশ থেকে আছেন তাহসান, অস্ট্রেলিয়া থেকে মেগান মিশেল, ভারত থেকে ঈশা চোপড়া, বিক্রম কোচার এবং কিরণ খোজে।

এই সিনেমার মাধ্যমে প্রযোজক হিসেবে প্রথমবার হাজির হতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। এছাড়া সিনেমায় সংগীত পরিচালনার পাশাপাশি সহপ্রযোজক হিসেবে অস্কারজয়ী ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমানও আছেন সহ-প্রযোজক হিসেবে। এছাড়াও  প্রযোজক হিসেবে যুক্ত আছেন ফরিদুর রেজা সাগর, অঞ্জন চৌধুরী, নওয়াজউদ্দিন সিদ্দিকী ও আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে। কো-প্রডিউসার হিসেবে আছে বঙ্গবিডি।

বার্তাজগৎ২৪/ এমএ