শাহজালাল বিমানবন্দরে চার্জার ফ্যানে মিললো সোয়া ২ কেজি স্বর্ণবার

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ১:০৪ অপরাহ্ন, ১২ মে ২০২২ | আপডেট: ১০:২৪ অপরাহ্ন, ২৭ মে ২০২২
বার্তাজগৎ২৪

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২ কেজি ৩০০ গ্রাম স্বর্ণের বারসহ শফিকুল ইসলাম নামে বাহরাইন ফেরত এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। গতকাল বুধবার (১১ মে) সন্ধ্যায় বাহরাইন থেকে দেশে ফেরা শফিকুল ইসলাম নামের ওই যাত্রীকে স্বর্ণের বারসহ গ্রেপ্তার করা হয়।

ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের উপ-কমিশনার (ডিসি) মো. সানোয়ারুল কবীর গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা সাংবাদিকদের জানান, বুধবার সন্ধ্যা সাতটার দিকে গালফ এয়ারের একটি ফ্লাইটে করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাহরাইন প্রবাসী শফিকুল। বিমানবন্দরের কাস্টম জোনে স্ক্যানিংয়ের সময় তার সঙ্গে থাকে একটি চার্জার ফ্যানের ভেতরে স্বর্ণের বার শনাক্ত হয়। পরে তল্লাশি চালিয়ে চার্জার ফ্যানের ভেতর থেকে ২০টি সোনার বার পাওয়া যায়। বিশেষ কায়দায় ফ্যানের ভেতর লুকিয়ে রাখা স্বর্ণের বারগুলোর বাজারমূল্য প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা।

ডিসি সানোয়ারুল কবীর সাংবাদিকদের বলেন, আমাদের কাছে একটি গোপন সংবাদ আসে যে, বাহরাইন থেকে এক যাত্রী অবৈধ স্বর্ণ নিয়ে দেশে আসছেন। গালফ এয়ারের জিএগ-২৫০ ফ্লাইটে শফিকুল ইসলাম বাইরাইন থেকে সন্ধ্যায় বিমানবন্দরে আসেন। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তার লাগেজ স্ক্যান করা হয়। স্ক্যানে লাগেজে থাকা একটি চার্জার ফ্যানে স্বর্ণের অস্তিত্ব মেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক শফিকুল নিজেকে নির্দোষ দাবি করে বলেন, তার পরিচিত এক ব্যক্তি তাকে চার্জার ফ্যানটি দেশে নিয়ে যেতে দিয়েছিলেন।

আটক শফিকুলের নামে বিমানবন্দর থানায় মামলা করে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বার্তাজগৎ২৪/কেএইচ