অজিদের কাছে পাত্তাই পেলো না ইংলিশরা

বার্তা‌জগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২৩ অগাস্ট ২০১৯ সময়ঃ রাত ১১ঃ০২
অজিদের কাছে পাত্তাই পেলো না ইংলিশরা
অজিদের কাছে পাত্তাই পেলো না ইংলিশরা

বার্তাজগৎ২৪ ডেস্ক:

ইংল্যান্ডের ব্যাটসম্যানরা অজি পেসারদের সামনে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেননি। অজি পেসারদের দাপটে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড ৬৭ রানে গুটিয়ে গেছে। ইংল্যান্ডের লিডসে অ্যাশেজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন এ ঘটনা ঘটে। 

অজি পেসারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জস হ্যাজেলউড। তিনি একাই নেন ৫ উইকেট। হ্যাজলউড প্রথমেই জোড়া আঘাতে তুলে নেন জেসন রয় ও জো রুটকে। দলীয় রান ছিলো তখন ১০। এরপর দলীয় ৪৫ রানে জনি বেয়ারস্টোকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন হ্যাজলউড। পরে বাটলার আর জ্যাক লিচকে ফিরিয়ে ইংল্যান্ডের ইনিংসের ফুলস্টপ টেনে দেন এই অজি বোলার। শুধু হ্যাজলউডই নয়, এদিন গতির ঝড় তুলে ইংলিশ শিবির কাঁপিয়েছেন প্যাটিনসন ও প্যাট কামিন্সও। প্যাটিনসন ৫ ওভার বল করে ৯ রানে ২ উইকেট লাভ করেন। আর কামিন্স ৯ ওভার বল করে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন। লাঞ্চের বিরতির পর পরপর চার ওভারে চারটি উইকেট হারায় ইংল্যান্ড।

সিরিজে জয়ের স্বপ্ন দেখতে চাইলে এই ম্যাচ কমপক্ষে ড্র করতে হবে ইলিংশদের। কারণ এজবাস্টনে জিতে এমনিতেই এগিয়ে আছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। যদি অজিরা এ ম্যাচ জিতে যায় তাহলে পরের দুই টেস্টের একটিতে ড্র করলে সিরিজ নিশ্চিত তাদের। তাই সিরিজ বাঁচাতে ইংল্যান্ড দলপতি জো রুটকে তাকিয়ে থাকতে হবে আর্চারদের গতির দিকে।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি