অভিনয় এবং মডেলিং নিয়ে ব্যস্ততায় তানভীর

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ৬ নভেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ২ঃ২১
অভিনয় এবং মডেলিং নিয়ে ব্যস্ততায় তানভীর
অভিনয় এবং মডেলিং নিয়ে ব্যস্ততায় তানভীর

আফজালুর ফেরদৌস রুমন:

টেলিভিশন নাটকে এই সময়ে অনেক অভিনেতা অভিনেত্রী কাজ করে যাচ্ছেন। কেউ কেউ নিজের অভিনয় দক্ষতা এবং কাজের প্রতি ভালবাসা দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিচ্ছেন। এই সময়ের জনপ্রিয় এমনই এক অভিনেতা হচ্ছেন গোলাম কিবরিয়া তানভীর। ২০০৬ সালে মডেলিং এর মাধ্যমে মিডিয়াতে নিজের যাত্রা শুরু করেন হালের এই জনপ্রিয় অভিনেত। নানা নাটকে তার অভিনয় দক্ষতা এবং পেশাদারি মনোভাব দিয়ে জয় করেছেন দর্শক এবং নাট্যকার, পরিচালকদের আস্থা। একে একে এই বিনোদন জগতে একযুগ পার করে দেয়া এই অভিনেতা এখনো তার ভালবাসা এবং ভালোলাগার জায়গাতেই কাজ করে যাচ্ছেন অবিরাম।

এই বছরের শুরুতে তার অভিনীত 'খলনায়ক' শিরোনামের একটি মেগা সিরিয়ালে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। জুনায়েদ হোসেন ও ওয়াহিদুজ্জামান সবুজের রচনায় এবং ফিরোজ কবীর ডলারের পরিচালনায় 'খলনায়ক'-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। নিজের ক্যারিয়ারের অন্যতম টার্নিং পয়েন্ট হিসেবে 'খলনায়ক' মেগা সিরিয়ালকে অভিহিত করেছেন এই গুণর অভিনেতা। নাটকটি প্রসঙ্গে তানভীর বলেন, নাটকের নাম খলনায়ক হলেও সেই এখানে নায়ক। একজন স্বপ্নভাঙা প্রেমিকের গল্প, পিতার মতাদর্শের বাইরে গিয়ে বখে যাওয়া ছেলের গল্প নিয়ে খলনায়ক। এখানে আমার চরিত্রের নাম রুমি, যে মধ্যবিত্ত পরিবারে সন্তান হয়েও দ্রুত বড় লোক হওয়ার আশায় অন্ধকার জগতে পা রাখে। পরিবারের চেষ্টায় সে সঠিক পথে ফিরে এলেও একটা মেয়ের কারণে আবার নষ্ট পথে চলে যায়।

অভিনয়কে ভালবাসা এবং এই মাধ্যমে কাজের জন্য ফ্যামিলি এবং আপন মানুষদের থেকে মাঝেই  দূরে থাকতে হয় তাকে। কিন্তু যখন দেখেন তার অভিনয় প্রশংসা পাচ্ছে তখন মনটা আনন্দে ভরে উঠে। আপনজনদের থেকে দূরে থাকার কষ্টটা সার্থক বলেই মনে হয়। একজন অভিনেতার সার্থকতাতো এখানেই। আফজাল হোসেন, গোলাম হায়দার কিসলু, অমিতাভ রেজা থেকে আদনান আল রাজীব সহ আমাদের দেশের প্রায় সব নামী পরিচালকের সাথে কাজ করা এই অভিনেতা শহরের যেকোন চরিত্রে নিজেকে মানানসই বলে মনে করেন তিনি। তাই এই ধরনের চরিত্রেই তাকে দেখা যায় বেশী। ব্যক্তিগত জীবনেও আনন্দময় সময় কাটাচ্ছেন তিনি। কিছুদিন আগেই তার ঘর আলো করে এসেছেন কন্যা সন্তান। তাই বাবা হওয়ার বিষয়টাই বেশি উপভোগ করছেন তানভীর।

বর্তমানে বিটিভিতে 'জলকুমারী' একুশে টেলিভিশনের 'আদালত' এবং বৈশাখী টেলিভিশনের 'শান্তিপুরের অশান্তি' ধারাবাহিকে চুটিয়ে কাজ করছেন তানভীর। তিনটি নাটকেই তিনটি ভিন্নধর্মী চরিত্রে তার অভিনয় প্রশংসা পাচ্ছে সকলের। এছাড়াও বেশকিছু একক নাটকেও কাজ করছেন তিনি। তবে সমাজের নানা অন্ধবিশ্বাস বা কুসংস্কার দূর করার প্রয়াস হিসেবে 'জলকুমারী' নাটকে এক শিক্ষিত এবং সচেতন তরুণের চরিত্রে তার অভিনয় আলোচিত হচ্ছে। সম্প্রতি দেশের অন্যতম জনপ্রিয় পোষাক ব্র‍্যান্ড 'নইর' এর প্রমোশনাল ভিডিওতে মডেল হিসেবেও কাজ করলেন এই সময়ের আলোচিত এই অভিনেতা। এটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জন্য নির্মাণ করা হয়েছে। এছাড়া মাহমুদ মাহিনের পরিচালনায় বিশ্বখ্যাত মোটরসাইকেল ব্র‍্যান্ড 'ইয়ামাহা' বাইকের একটি ওভিসির শ্যুটিং নিয়ে এই মূহুর্তে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি।

এছাড়া ফ্যাশন বিষয়ক 'স্বপ্নবাজি' সিনেমায় অভিনয়ের ব্যাপারটিও নিশ্চিত করেছেন তিনি। তানভীর এই বিষয়ে জানান, ডিসেম্বরে 'স্বপ্নবাজি' সিনেমার শ্যুটিং শুরু হচ্ছে। গল্প শুনে ভালো লেগেছে, ভিন্নধর্মী কন্টেন্ট নিয়ে এই মিডিয়া জগতের গল্প নিয়েই এই সিনেমা নির্মাণ করা হবে। কাজ শুরু করার পর বিস্তারিত জানাবো।'' সিনেমার প্রযোজক পিয়াল হোসেন এবং পরিচালক রায়হান রাফির কাছে এজন্য কৃতজ্ঞতাও জানান তিনি।

নিজের দক্ষতা এবং পরিশ্রম দিয়ে ছোটপর্দার এই খলনায়ক বাস্তব জীবনে এক সত্যিকারের নায়ক হয়ে সফলতার শিখরে নিজেকে নিয়ে যাবেন এই কামনা রইলো।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: