আতিকুলের নির্বাচনী ইশতেহার ঘোষনা: প্রতিশ্রুতি ৩৮

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৫ জানুয়ারী ২০২০ সময়ঃ দুপুর ১ঃ২০
আতিকুলের নির্বাচনী ইশতেহার ঘোষনা: প্রতিশ্রুতি ৩৮
আতিকুলের নির্বাচনী ইশতেহার ঘোষনা: প্রতিশ্রুতি ৩৮

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

আসন্ন ঢাকা উত্তর সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। ইশতেহারে নির্বাচনে জিতলে সচল, সুস্থ ও মানবিক ঢাকা গড়ার প্রত্যয় ব্যক্ত করে ৩৮ প্রতিশ্রুতি দেন তিনি। এজন্য তাকে বিজয়ী করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন এই মেয়র প্রার্থী। রোববার রাজধানীতে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন আতিকুল ইসলাম। 

ইশহেতার ঘোষণার সময় আওয়ামী লীগ মনোনীত এই মেয়রপ্রার্থী বলেন, ‘আমাদের এই নগরী কোটি মানুষের আশ্রয়স্থল। এই শহরে বসবাস করা নাগরিকদের সুস্থতা নির্ভর করে এই শহরের সুস্থতার উপর। একটি সুস্থ ঢাকা নিশ্চিত করতে হলে অতি দ্রুত কিছু পদক্ষেপ বাস্তবায়ন করা জরুরি, যা বাস্তাবায়িত হলে ঢাকাবাসী আবারও গর্বের সঙ্গে বলতে পারবে ঢাকা পৃথিবীর অন্যতম সুস্থ শহর। একটি সুস্থ ঢাকা গড়ার জন্য ইশতেহারে তিনি বেশ কিছু প্রস্তাব করেন।

ইশহেতারে আতিকুলের দেয়া প্রতিশ্রতিগুলোর মধ্যে রয়েছে- উন্নত বিশ্বের মতো আইভিএম পদ্ধতিতে ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ, ওয়াসা, স্বাস্থ্য মন্ত্রণালয়, পার্শ্ববর্তী সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সকল সংস্থার সঙ্গে নিয়ে বছরব্যাপী মশা নিধন কার্যক্রম বাস্তবায়ন। টেকসই বর্জ্য ব্যবস্থাপনা আরআরএফ স্থাপনের মাধ্যমে পরিকল্পিতভাবে বর্জ্য অপসারণ ও জ্বালানি শক্তিতে রূপান্তর, তারুণ্যকে অনুপ্রাণিত করতে এবং প্রতিবেশীদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রতি বাড়াতে শহরের সকল ওয়ার্ডে পাড়া উৎসব উদযাপন, বস্তিবাসীদের জন্য নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিতকরণ, প্রতিটি এলাকার জলাশয় দখলমুক্ত ও পরিচ্ছন্ন করে নাগরিকদের কাছে ফিরিয়ে দেয়া, ডিএনসিসির বর্ধিত এলাকায় নারীবান্ধব সিআরএইচসিসি এবং পিএইচসিসি নির্মাণ।

মিরপুরের ডিএনসিসির নিজস্ব জায়গায় বৃক্ষ অনুরাগীদের জন্য বৃক্ষ ক্লিনিক ও পোষ্য প্রাণী ক্লিনিজ নির্মাণ, সকলের জন্য নানা সুযোগ সুবিধাসম্পন্ন এলাকাভিত্তিক দৃষ্টিনন্দন উন্মুক্ত পার্ক ও আধুনিক খেলার মাঠ নির্মাণ, নগরীর বিভিন্ন এলাকায় আধুনিক পশু জবাইকেন্দ্র স্থাপন, ডিএনসিসির প্রতিটি স্থাপনায় মাতৃদুগ্ধ কক্ষ নির্মাণ, বিশেষভাবে সক্ষম এবং নারী-পুরুষ-শিশু নির্বিশেষে সকলেট জন্য পর্যাপ্ত আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ, ঢাকা উত্তরের উন্নয়ন প্রকল্পসহ বিভিন্ন জায়গায় mist blower এবং অন্যান্য অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে বায়ুদূষণ কমানো, ডিএনসিসিট প্রতিটি ওয়ার্ডে নানাবিধ সুবিধা সম্বলিত ওয়ার্ড কমপ্লেক্স তৈরি।

বার্তাজগৎ২৪/সা/হ

Share on: