আমারো মাঝেমধ্যে কোহলির মতো এগ্রেসিভ হতে মনে হয়- ধোনি

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১৫ অক্টোবর ২০১৯ সময়ঃ রাত ৮ঃ১০
আমারো মাঝেমধ্যে কোহলির মতো এগ্রেসিভ হতে মনে হয়- ধোনি
আমারো মাঝেমধ্যে কোহলির মতো এগ্রেসিভ হতে মনে হয়- ধোনি

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

খেলার মাঠে শান্ত মেজাজে থাকার কারণে ক্রিকেট বিশ্বে প্রশংসিত ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এ কারণে তাঁর নাম হয়ে গেছে মি. কুল। কিন্তু মাঠে শান্ত থাকতে ধোনিরও কষ্ট হয়!

ভারতকে একটি ওয়ানডে বিশ্বকাপ, একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো এই অধিনায়ক সম্প্রতি সামরিকবাহিনীকে দেয়া একটি ভাষণে এমনটাই জানিয়েছেন।

বক্তব্যে ধোনি বলেছেন, ‘আমারও মাঝেমধ্যে হতাশা কাজ করে, রাগ আসে। যখন অনেক কিছু আমাদের পক্ষে না যায়, তখন আমারও মন খারাপ হয়। কিন্তু সেগুলো নিয়ন্ত্রণ করাটা জরুরি। অবশ্য রাগ, হতাশা কোনো কিছুই চিরস্থায়ী নয়। আমারো মাঝে মধ্যে কোহলির মতো এগ্রেসিভ হতে হয়।’

‘খেলার ফলাফল অনেক সময় আপনাকে চাপে ফেলতে পারে। এটা পুরোপুরি আপনার ওপর নির্ভর করবে, কীভাবে আপনি চাপ নিয়ন্ত্রণ করবেন।‘ যোগ করেন ধোনি।

ইংল্যান্ড বিশ্বকাপের পর এখন পর্যন্ত ভারতের হয়ে খেলেননি ধোনি। আগামী নভেম্বরে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে ৩৮ বছর বয়সী অভিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

একজন ভারতীয় হয়ে আবেগ নিয়ন্ত্রণ করা কঠিন উল্লেখ করে ধোনি আরও বলেন, ‘ভারতীয়রা অনেক আবেগী। তারা আবেগের মধ্যে বসবাস করতে ভালোবাসে। কিন্তু আমার কাছে মনে হয়েছে আবেগ সব সময় নিয়ন্ত্রণে থাকা উচিত। তাহলেই কেবল আপনি সঠিক পথে মনোযোগ ধরে রাখতে পারবেন।’

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: