এখন তারা সোহাগ-জাকিরকে মনে রেখেছে কি?

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ৬ এপ্রিল ২০১৯ সময়ঃ বিকেল ৪ঃ৪৪
এখন তারা সোহাগ-জাকিরকে মনে রেখেছে কি?
এখন তারা সোহাগ-জাকিরকে মনে রেখেছে কি?

 

সুলতান মির্জার ফেসবুক থেকে 

বিলিভ ইট অর নট, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ইতিহাসের রেকর্ড ব্রেক হয়েছে সাম্প্রতিক। আমাদের জনাব ওবায়দুল কাদের সাহেব সেখানে ভর্তি হওয়ার পরে হাসপাতালের ইতিহাসে এই প্রথম এক রোগীর জন্য হাজার হাজার ভিজিটর হাসপাতালে গিয়েছে। 

কথার কথা, আজকে যদি জনাব ওবায়দুল কাদের বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক না হতেন কিংবা সরকারের মন্ত্রী না থাকতেন... তাহলে কতজন মানুষ যেতেন ? 

উপরের কথাটা জানতে চাওয়া কোন ধরনের হিংসে বিদ্বেষ থেকে নয়। শুধুই জানার কৌতুহল থেকে। এই জন্য যে, আমরা দেখেছি, এক সময় এই শহরের বড় অংশের এক শ্রেণীর মানুষ ছিল যারা মাহবুবুল হক শাকিল ভাইয়ের সাথে দেখা করার জন্য বসে বসে মাথার চুল ছিড়তেন, মাহবুবুল হক শাকিল নাই আজকে, তার নাম নাই। আমরা দেখেছি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল কে উদ্দেশ্য করে কোন এক ছাত্রলীগ কর্মীর লেখা "পরজন্মে যদি জন্ম হয় তাহলে আপনার ছেলে হয়ে জন্মাতে চাই" অতঃপর সিদ্দিকী নাজমুল সাবেক হলে সেই ছেলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির কে খুব সহজে এক মায়ের পেটের ভাই বানিয়ে সিদ্দিকী নাজমুল কে ভুলে যাওয়া, আমরা এটাও দেখেছি, ছাত্রলীগের সভাপতি সোহাগ ও সাধারণ সম্পাদক জাকিরের নামের বই কেনার জন্য ঘন্টার পরে ঘন্টা ধরে লাইনে দাঁড়িয়ে থাকার দৃশ্য, এখন তারা সোহাগ জাকির কে মনে রেখেছে কি না সেটা প্রশ্নবোধক... কারণ এরা আর পদে নেই। এদের ক্ষমতা নাই... এখন সোহাগ জাকির কে আপন মায়ের পেটের ভাই বানানোরা ঘুরছে নতুন মায়ের পেটের ভাই শোভন রাব্বানীর পিছনে...। 

কাজেই ভালোবাসা দেখানোটা কিসের ? এটা বুঝতে হবে। এই খানে মানুষ ভালো, এইজন্য জনপ্রিয়তা কোন মেটার বহন করে না। মেটার করে, তোমার পদ আছে, তুমি ১০ জন কে পদে দেওয়ার ক্ষমতা রাখো, দেখবা তোমার ঠান্ডা জ্বর হলেও, শরীর পুড়ে অঙ্গার হয়ে যায় করিম যদু মধুর। তোমার পদ নাই, কাউকে কোন কিছু দেওয়ার ক্ষমতা নাই, তখন তোমার যক্ষা হলেও কাউকে পাবে না একটু পানি দিতে। এটাই রিয়েলিটি। 

অতএব আমি অফ গেলাম।

(সুলতান মির্জা) 

বার্তা জগৎ২৪/ এম এ

Share on: