কপিল দেব ও তার স্ত্রীর ভূমিকায় পর্দায় হাজির হচ্ছেন রণবীর-দীপিকা

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ১০ জুন ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৬ঃ৫০
কপিল দেব ও তার স্ত্রীর ভূমিকায় পর্দায় হাজির হচ্ছেন রণবীর-দীপিকা
কপিল দেব ও তার স্ত্রীর ভূমিকায় পর্দায় হাজির হচ্ছেন রণবীর-দীপিকা

 

দিদার, বিশেষ প্রতিনিধি:

বলিউডের জনপ্রিয় জুটি রণবীর ও দীপিকা ভালোবেসে বিয়ে করে অফস্ক্রিনে তারা দম্পতি এ বার অনস্ক্রিনেও দম্পতির ভূমিকায় দেখা যাবে এই জনপ্রিয় জুটিকে।

বলিউডের জনপ্রিয় পরিচালক কবীর খান পরিচালিত ‘এইট্টি থ্রি’ নামক একটি ছবিতে ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেবের ভূমিকায় অভিনয় করছেন রণবীর সিং অপরদিকে অনস্ক্রিনে তাঁর স্ত্রীর ভূমিকায় দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে।কপিলের স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্র পর্দায় ফুটিয়ে তুলবেন এই জনপ্রিয় নায়িকা।

সম্প্রতি সংবাদ মাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে দীপিকা বলেন, ‘‘ব্যক্তিগত সম্পর্ক কখনও কাজের জায়গায় গুরুত্ব পাবে না। আমার তো মনে হয় না, কপিল দেবের চরিত্রটা অন্য কেউ করলে ভাল হত। তবে আমার বিপরীতে রণবীর না থাকলেও এই চরিত্রটা আমি করতাম।’’

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে বিয়ের পর এটাই রণবীর-দীপিকা জুটির প্রথম ছবি। আর এ জন্য দীপিকা আরও বলেন, ‘‘আসলে পেশাদার ক্ষেত্রে উল্টো দিকে স্বামী, ভাই বা অন্য কোনও প্রিয়জন রয়েছে কিনা সেটা বড় বিষয় নয়। শুধুমাত্র কাজের প্রতি সৎ থাকা দরকার’’।

এতদিন ধরে ‘ছপক’-এর শুটিংয়ে ব্যস্ত ছিলেন দীপিকা। তাই খুব ভাল সময়ে ‘এইট্টি থ্রি’-র অফার তাঁর কাছে এসেছে বলে মনে করেন তিনি। ৮৩-র বিশ্বকাপ ফাইনালে ভারতের একটার পর একটা উইকেট চলে যেতে দেখে নাকি স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন কপিলের স্ত্রী রোমি। পরে ফের ভারতের জয়ের সম্ভাবনা তৈরি হলে নাকি তিনি স্টেডিয়ামে আবারো ফিরে আসেন। এই অংশটি নাকি খুবই নাটকীয় ভঙ্গিতে দর্শকদের সামনে তুলে ধরবেন এই ছবিতে।

এই ছবিটির জন্য শুধুমাত্র ১৯৮৩-তে ক্রিকেট বিশ্বকাপে ভারতের জয়ের মুহূর্ত নয় বরং একজন অভিনেতা হিসেবে নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দিতে রণবীর আয়ত্ত করছেন কপিলের সব ম্যানারিজম। জানা গেছে,এই ছবির ক্রিকেটের অংশের শুটিং করা হবে আসন্ন অগস্টে। ফলে তার প্রস্তুতি নেওয়ার জন্য এখনও কিছুটা সময় রয়েছে রণবীর সিং এর কাছে। তাঁর কথায়, ‘‘বলবিন্দর সিংহ সাঁধু স্যার আমাদের ট্রেনিং করাচ্ছেন। উনি বলেছেন, আগের থেকে উন্নতি হয়েছে আমার। প্র্যাকটিসের ভিডিয়ো যাঁদের দেখিয়েছি,সকলেই প্রশংসা করেছেন।’’

ব্যক্তিগত জীবনে স্কুলে পড়ার সময় ক্রিকেট খেলতেন রণবীর। কিন্তু তার সঙ্গে এই ছবিতে অভিনয়ের সময়কার ক্রিকেট খেলার অনেকটাই পার্থক্য রয়েছে বলে জানালেন এই অভিনেতা। তিনি জানিয়েছেন,ছবির জন্য ক্রিকেটের অনেক টেকনিক রপ্ত করতে হয়েছে তাঁকে।সর্বপ্রথম ছবিটির চিত্রনাট্য পড়েই অনেক বেশি উদ্ধুদ্ধ হয়েছিলেন তিনি। ১৯৮৩-র বিশ্বকাপ টিমের ওপর কেউ ভরসা করতেন না।সেই জায়গা থেকে বিশ্বকাপ জয়ের মতো অবিশ্বাস্য কাজটি করে দেখিয়েছিলেন কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব ও তাঁর দলের অন্যান্য সদস্যরা।

ভারতীয় ইতিহাসের ঐতিহাসিক ঘটনা নিয়ে নির্মিত এই ছবিটিতে রণবীর-দীপিকা ছাড়াও আরো অভিনয় করেছেন,সাকিব সালেম, হার্জি সাঁধু, চিরাগ পাটিল সহ অন্যান্য গুণী অভিনেতা ও অভিনেত্রীরা।সব কিছু ঠিক থাকলে এই ছবিটি ২০২০-এর ১০ এপ্রিল মুক্তি পাওয়ার কথা রয়েছে।

বার্তা জগৎ২৪/ এম এ

 

Share on: