কলকাতা টেস্টে শেখ হাসিনাকে বরণ করে নিতে বর্ণিল আয়োজন

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১২ নভেম্বর ২০১৯ সময়ঃ রাত ৮ঃ১৮
কলকাতা টেস্টে শেখ হাসিনাকে বরণ করে নিতে বর্ণিল আয়োজন
কলকাতা টেস্টে শেখ হাসিনাকে বরণ করে নিতে বর্ণিল আয়োজন

দিদারুল ইসলাম:

বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে। সেই টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এই ম্যাচটি কে ঘিরে বর্ণিল আয়োজন করতে যাচ্ছে বিসিসিআই। টেস্ট শুরুর আগে ইডেন গার্ডেন্সে ঘণ্টা বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কলকাতার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

দিবা-রাত্রির ঐতিহাসিক টেস্ট ম্যাচটি শুরু হবে ২২ নভেম্বর ইডেনে।এই টেস্টের উদ্বোধনী দিনে উপস্থিত থাকবেন ভারতের ক্রিকেট কিংবদন্তি শচিন টেন্ডুলকার,দেশটির অলিম্পিক চ্যাম্পিয়ন অভিনব বিন্দ্রা, দেশটির টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা,বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু এবং বক্সিং চ্যাম্পিয়ন এমসি ম্যারি কমের মত কিংবদন্তীরা।

সেই সাথে বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম টেস্টের (বাংলাদেশের অভিষেক টেস্ট) সকল ক্রিকেটারকেও দাওয়াত দেয়া হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে। উদ্বোধনী দিনে ভারতের ইতিহাসের সব সাবেক অধিনায়কেরও উপস্থিত থাকার কথা রয়েছে।

ঐতিহাসিক এই দিবা-রাত্রির টেস্ট ম্যাচে গোলাপি বলে খেলতে নামার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে স্মরণীয় করে রাখতে রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল।

সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পরেই বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে এভাবে সম্মান জানানোর বিষয়টি দুই দেশের সম্পর্ককে আরো বেশি শক্তিশালী করে তুলবে বলে মনে করছেন দুই বাংলার ক্রিকেট ভক্তরা।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: