কে এই 'অপু ভাই'?

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৪ অগাস্ট ২০২০ সময়ঃ সন্ধ্যা ৭ঃ৩১
কে এই 'অপু ভাই'?
কে এই 'অপু ভাই'?

 

বার্তাজগৎ২৪ ডেস্ক:

এন্ড্রয়েড এ্যাপ টিকটকের মাধ্যমে রাতারাতি খ্যাতি পাওয়া 'অপু ভাই' কে হয়ত অনেকেই চেনেন। অল্পদিনেই এই অপু ভাই উঠতি বয়সীদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। গড়ে উঠছে কিশোর অনুসারীদের বিশাল বাহিনী। ধীরে ধীরে গ্যাং সংস্কৃতির দিকে ঝুঁকছেন তারা। গতকাল রাজধানীর সড়কে গোলমালের অভিযোগে টিকটক তারকা অপু গ্রেফতারের পর এমন কথাই  বলছে পুলিশ।

নোয়াখালীর সোনাইমুড়ীর মাদ্রাসাছাত্র ইয়াছিন আরাফাত অপু। অভাবের কারণে পড়াশোনা করতে পারেনি বেশী দূর। এরপর চাকরি নেন একটি সেলুনে। সেখান থেকে কয়েকজন বন্ধুর মাধ্যমে জানতে পারে মোবাইলভিত্তিক অ্যাপস টিকটক ও লাইকি সম্পর্কে।

এরপর টিকটক ও লাইকিতে নানা ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে অল্প দিনেই অর্জন করেন জনপ্রিয়তা। গড়ে তোলেন অনুসারীদের বিরাট বাহিনী।

২ মাসেই আয় করেন ৫০ হাজার টাকা। নতুন ভিডিও বানাতে ২ আগস্ট অনুসারীদের নিয়ে ঢাকায় আসেন অপু।

পুলিশ বলছে, উশৃঙ্খল আচরণে কিশোর গ্যাং সংস্কৃতিকে উৎসাহ দিচ্ছিলো তারা।

উত্তরা উপ-কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, তার সঙ্গীরা কিশোর গ্যাং হিসেবে নিজেদেরকে প্রকাশ করার জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল। মাদকের সাথে তারা জড়িত কিনা খতিয়ে দেখছি।

উল্লেখ্য, লাইকি অ্যাপে তাকে অনুসরণ করে প্রায় ১০ লাখ। ইনস্টাগ্রামেও তার অনুসারী ছিল। কিন্তু প্রিন্স মামুন নামের আরেক লাইকি তারকার অনুসারীরা সেই ইনস্টাগ্রাম আইডি রিপোর্ট দিয়ে মুছে ফেলে।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: