গণভবনে প্রবেশের স্থায়ী পাশ হারালেন শোভন-রাব্বানী

বার্তা জগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১০ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ ভোর ৫ঃ২৪
গণভবনে প্রবেশের স্থায়ী পাশ হারালেন শোভন-রাব্বানী
গণভবনে প্রবেশের স্থায়ী পাশ হারালেন শোভন-রাব্বানী

বার্তাজগৎ২৪ ডেস্ক:

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর গণভবনে প্রবেশের পাস বাতিল করা হয়েছে বলে গণভবন কেন্দ্রীক একটি সূত্র নিশ্চিত করেছে।

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না ছাত্রলীগের। দুদিন আগেই ছাত্রলীগের বিভিন্ন কর্মকাণ্ডের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোভন-রাব্বানীর উপর ক্ষোভ প্রকাশ করেছেন। তার একদিন পরই গতকাল দুপুর ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সামনে ছাত্রলীগের দুই সহ সভাপতির মধুর ক্যান্টিনে মারামারি আবার সেই বিতর্কে ঘি ঢেলে দিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের গণভবনে প্রবেশের স্থায়ী অনুপতি ছিলো। যার কারণে গণভবনে প্রবেশের তাদের আলাদা কোনো অস্থায়ী পাস বা প্রবেশ কার্ডের প্রয়োজন হতো না। ফলে যেকোনো সময় তারা গণভবনে প্রবেশ করতে পারতেন।

এবার গণভবনে প্রবেশের স্থায়ী পাশ বাতিলের ফলে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক এখন গণভবনে প্রবেশ করতে চাইলে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে অন্যদের মতো আলাদা অস্থায়ী পাস নিতে হবে। আগের মতো সরাসরি গণভবনে প্রবেশ করতে পারবেন না।

সাধারণত অল্প কিছু সময় বা কয়েক ঘণ্টার জন্য অস্থায়ী পাস দেওয়া হয়।

উল্লেখ্য, গত বছরের ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।  সম্মেলনের আড়াই মাস পর গত বছরের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদী কমিটি ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ প্রায় এক বছর পর গত ১৩ মে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে বির্তকিত অনেককে পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে। 

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: