চট্টগ্রামে তাজিয়া মিছিল প্রদক্ষিণ

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

প্রকাশিতঃ ৯ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৭ঃ১১
চট্টগ্রামে তাজিয়া মিছিল প্রদক্ষিণ
চট্টগ্রামে তাজিয়া মিছিল প্রদক্ষিণ

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

আজ বন্দর নগরী চট্টগ্রামে পবিত্র আশুরা উপলক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো হোসাইন প্রেমীদের তাজিয়া মিছিল। মিছিলে অংশগ্রহণকারী সকলের মুখেই ছিল সেই চির চেনা শব্দ ‘হায় হোসাইন, হায় হোসাইন’ বুক চাপড়ে চাপড়ে সকল হোসাইন প্রেমীরা মাতম করতে করতে মিছিলে যাত্রা করে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে শোহাদায়ে কারবালা স্মরণে মার্সিয়া জুলুস বের করে শিয়া ইশনা আশারা ইমামিয়া জামায়াতের সমর্থকেরা। বন্দর নগরী চট্টগ্রামের সদরঘাট ইমামবাড়া এলাকা থেকে র‌্যালি শুরু করে হাজার লোকের অংশগ্রহণে নগরীর বিভিন্নপথ প্রদক্ষিণ করে আবারও শেষ হয় সদরঘাটে। মিছিলে ইমাম হোসাইনের প্রতিকী কফিন, ঘোড়া (দুলদুল) এবং শোকাবহ পতাকা (ঝাণ্ডা) বহন করতে দেখা যায় ভক্তদের।

এই জুলুস থেকে বিশ্ব মুসলিমকে ঐক্যের জন্য এগিয়ে আসতে আহ্বান করেন মিছিলের নেতৃত্বদানকারী ইমাম মওলানা আমজাদ হোসেন। তিনি এ সময় তাদের সহযোগিতা করার জন্য সরকার ও নগর পুলিশের সকল কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অপরদিকে নগরীর বাকলিয়া শান্তিনগর এলাকা থেকে আরো একটি মিছিল বের করেন বিহারিরা। এই মিছিলটি নগরীর দেওয়ান বাজার,সিরাজদ্দৌলা রোড় প্রদক্ষিণ করে বিকাল পৌনে ৪টার দিকে শান্তিনগর চেয়ারম্যান কলোনিতে গিয়ে থামে।

প্রতিবছরের মতো এবছরও জুলুস ও তাজিয়া মিছিলকে ঘিরে নগরীতে নেওয়া হয়েছে কয়েকটি স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: