চট্টগ্রামে রোহিঙ্গাদের এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে ইসির আরও দুই কর্মী গ্রেফতার

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১৩ নভেম্বর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৭ঃ৩৬
চট্টগ্রামে রোহিঙ্গাদের এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে ইসির আরও দুই কর্মী গ্রেফতার
চট্টগ্রামে রোহিঙ্গাদের এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে ইসির আরও দুই কর্মী গ্রেফতার

দিদারুল ইসলামঃ

শরণার্থী হিসেবে আশ্রয় নিলেও দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা।এমনকি টাকার জোরে নিজেদের নামে বাংলাদেশের এনআইডিও সংগ্রহ করে নিচ্ছে অনেকে।আর এ কাজে তাদের সহায়তা করে যাচ্ছে ইসির কিছু অসৎ কর্মকর্তারা।

চট্টগ্রামে রোহিঙ্গাদের ভোটার করা ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আবারো নির্বাচন কমিশনের দুই কর্মচারীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।মঙ্গলবার তাদেরকে নিজ নিজ কর্মস্থল থেকে গ্রেফতার করা হয়ে বলে নিশ্চিত করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়ের উচ্চমান সহকারী আবুল খায়ের ভুঁইয়া (৪৫) ও মিরসরাই উপজেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহকারী আনোয়ার হোসেন (৪৫)।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক রাজেশ বড়ুয়া গণমাধ্যমকে জানান, এনআইডি জালিয়াতির ঘটনায় কোতোয়ালী থানায় করা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে তোলা হয়েছে।

একই অপরাধে এর আগে আরো ৮ জনকে গ্রেফতার করা হয়েছিল। এই দুইজন সহ মোট গ্রেফতার হল ১০ জন।
উল্লেখ্য, এর আগে গত অগাস্টে এক রোহিঙ্গা নারী ভুয়া এনআইডি সংগ্রহ করে চট্টগ্রামে পাসপোর্ট নিতে গেলে ধরা পড়ার পর জালিয়াত চক্রের খোঁজে নামে নির্বাচন কমিশন; আটকে দেয় রোহিঙ্গা সন্দেহে প্রায় অর্ধশত এনআইডি কার্ড বিতরণের কার্যক্রম।

এনআইডি জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদীন নামে একজনকে এবং তার দুই সহযোগীকে একটি ল্যাপটপসহ আটক করে পুলিশের হাতে তুলে দেয় ইসির কর্মকর্তারা।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: