চসিকের প্রশাসক হচ্ছেন খোরশেদ আলম সুজন!

দিদারুল ইসলাম:

প্রকাশিতঃ ৪ অগাস্ট ২০২০ সময়ঃ দুপুর ১২ঃ২৫
চসিকের প্রশাসক হচ্ছেন খোরশেদ আলম সুজন!
চসিকের প্রশাসক হচ্ছেন খোরশেদ আলম সুজন!

 

দিদারুল ইসলাম:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের(চসিক) প্রশাসক হিসাবে নিয়োগ পাচ্ছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন! এ ধরনের একটি গুঞ্জন ছড়িয়ে পড়ছে সারা চট্টগ্রাম শহরে!

সংবাদকর্মীরা ঘটনার সত্যতা জানতে চাইলে গত তিনদিন ঈদের ছুটি থাকায় এ বিষয়ে সরকার কিংবা চসিকের দায়িত্বশীল কেউ নিশ্চিত করে কিছু বলতে পারেন নি।

অন্যদিকে গণমাধ্যম কর্মীরা এব্যাপারে খোরশেদ আলম সুজনের কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন সংস্থার লোকজন আমার কাছে বিভিন্নভাবে যোগাযোগ করেছেন। তবে যতক্ষণ পর্যন্ত সরকার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি না করে ততক্ষণ পর্যন্ত কিছুই বলতে পারছিনা।

চট্টগ্রাম নগরীতে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে খোরশেদ আলম সুজন একটি জনপ্রিয় নাম। ২০০৭সালে আওয়ামী লীগ থেকে তৎকালীন চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য পদের জন্য খোরশেদ আলম সুজনকে মনোনয়ন দেয়া হয়েছিলো। কিন্তু সেই বার তাকে আওয়ামী লীগের পার্লামেন্টারী বোর্ডের নির্দেশে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিতে হয়। তার স্থলে মনোনয়ন দেয়া হয়েছিলো এম এ লতিফকে। সেই থেকে যে কোন নির্বাচন কিংবা সরকারি যে কোন পদে মনোনয়নে খোরশেদ আলম সুজনের নাম উঠলেই তিনি প্রতিউত্তরে অনিশ্চয়তার কথা বলেন।

এদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নির্বাচন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে করোনা মহামারীর কারনে। আগামী ৫ আগষ্ট মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরদের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। নিয়ম অনুযায়ী এ অবস্থায় মেয়রের পদে প্রশাসক নিয়োগের বিষয়টি উঠে এসেছে সবার সামনে।এ নিয়ে নগরীর মানুষের মুখে মুখে নানা রকমের কথাবার্তা চলতে দেখা গেছে। সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে চসিকের প্রশাসক পদে কে আসছেন তা দেখার জন্য।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: