চ্যাম্পিয়ন্স ট্রপি ৫০ ওভারের পরিবর্তে ২০ ওভার, বাংলাদেশের জন্য দুঃসংবাদ!

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৪ জানুয়ারী ২০২০ সময়ঃ সন্ধ্যা ৭ঃ৪০
চ্যাম্পিয়ন্স ট্রপি ৫০ ওভারের পরিবর্তে ২০ ওভার, বাংলাদেশের জন্য দুঃসংবাদ!
চ্যাম্পিয়ন্স ট্রপি ৫০ ওভারের পরিবর্তে ২০ ওভার, বাংলাদেশের জন্য দুঃসংবাদ!

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

আসন্ন ২০২১ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক ছিল ভারত। চ্যাম্পিয়নস ট্রপিতে ৫০ ওভার করেই খেলা হতো। তবে পঞ্চাশ ওভারের এই আসরের পরিবর্তে কুড়ি ওভারে বিশ্বকাপ আয়োজন করবে তারা।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হবার ১ বছরের মধ্যে আবার ভারতে বসবে স্বল্পওভারী ক্রিকেটের এই মহাযজ্ঞ।

আজ শুক্রবার এই আসরে অংশগ্রহণের নীতিমালা ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। মোট ১২টি দেশ সরাসরি খেলতে পারবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৬ দলের এই আসরে বাকি চার দল নির্ধারণ করা হবে বাছাইপর্বের মাধ্যমে।

তবে এই আসরে এখনো নিশ্চিত হয়নি বাংলাদেশের। কারণ ২০২০ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চার দলকে খেলতে হবে বাছাইপর্ব। সেরা ১২ দলকে পোহাতে হবে না কোন ঝুট ঝামেলা।

বাংলাদেশ যদি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা ১২ এর মধ্যে না থাকে তাহলে টাইগারদের খেলতে হবে মূল বাছাই পর্ব। বাংলাদেশ যদি দ্বিতীয় রাউন্ডের জন্য কোয়ালিফাই করে বা সেরা ১২ দলের মধ্যে থাকে তবে সরাসরি পাবে ভারত যাওয়ার টিকিট।

র‍্যাঙ্কিংয়ের বদৌলতে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি দ্বিতীয় পর্বে সুযোগ করে আট দলের নিশ্চিত হয়েছে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাদের খেলতে হবে না কোনো বাছাইপর্ব।

ভারতের মাটিতে এই আসরকে সফল করে তুলতে বেশ আশাবাদী আইসিসি। আজ আইসিসির হেড অব ইভেন্ট ক্রিস টেটলি জানিয়েছেন তেমনটাই।

আমরা নিয়মিত এবং প্রতিদ্বন্দ্বিতা মূলক ক্রিকেটের পক্ষে। আমরা চেষ্টা করবো যতভাবে সম্ভব এই আসরকে সফল করতে।

বার্তাজগৎ২৪/সা/হ

Share on: