ছেলে জাতীয় দলে খেলবে সপ্ন দেখেন ভাইরাল হওয়া মা

জাবের আল মামুন, স্টাফ রিপোর্টার:

প্রকাশিতঃ ১২ সেপ্টেম্বর ২০২০ সময়ঃ বিকেল ৩ঃ১০
ছেলে জাতীয় দলে খেলবে সপ্ন দেখেন ভাইরাল হওয়া মা
ছেলে জাতীয় দলে খেলবে সপ্ন দেখেন ভাইরাল হওয়া মা

জাবের আল মামুন, স্টাফ রিপোর্টার: 


ব্যাট হাতে ছেলের বোলিং প্রাকটিসে সামিল মা, একই ভাবে ব্যাটিং এর ওই প্রান্তে বল হাতে মা, এই দুটো ছবি মন করেছে ক্রিকেটপ্রেমী নেটিজেন থেকে শুরু করে সর্বস্তরের মানুষের। বাঙালি মায়েদের অনবদ্য এই অনুপ্রেরণা ছড়িয়ে পড়েছে ক্রিকেট পাড়ায়। কবি নজরুল ক্রিকেট একাডেমি থেকে তোলা এই ছবি মুহূর্তেই ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে।

ভাইরাল হওয়া এসব ছবিতে দেখা যাচ্ছে, পাঞ্জাবি পায়জামা পরিহিত শিশু ছেলেটি বল নিয়ে এগিয়ে যাচ্ছে বোরকা পরিহিত মা। একই ভাবে ছেলের বোলিং ঘূর্ণিতে বেসামাল মায়ের আউটের উল্লাস প্রকাশ করছে ছেলে। জাতীয় পত্রিকার সাংবাদিকের ক্যামেরা বন্দি এসব মুহূর্ত সমাদৃত হচ্ছে সর্ব মহলে।

আত্মপ্রত্যয়ী এই মায়ের ইচ্ছে ছেলেকে হাফেজ বানিয়ে ক্রিকেটার হবার জন্যে হাতে তুলে দেবেন ব্যাট বল। এই সপ্ন নিয়েই ছেলেকে সঙ্গী করে ছুটে যাচ্ছেন সপ্নের পথে। পল্টন ময়দানে শুক্রবার সকালের ঘটনা প্রায়ই ঘটে ঝর্না ও সিনানের জীবনে। ঝর্না খুব আগ্রহ নিয়ে গণমাধ্যমে বলেন, ‘ছোটবেলা থেকেই আমরা মা-ছেলে বাসার সামনে সব সময় ক্রিকেট খেলতাম।’ আর গতকালের ঘটনা মনে করে বলেন, ‘এখানে স্যার বলেছিলেন, জুমাআর নামাজ শেষে আসার জন্য। কিন্তু বাচ্চার তর সইছিল না। এজন্য সে চলে আসে আমাকে নিয়ে।’

“ওখানে বেসবল খেলা চলছিল (পল্টন ময়দানে চলছিল ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতার ফাইনাল)। অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার পর আমরা ক্রিকেটের অনুশীলনের জোনে চলে আসি। জায়গাটা ফাঁকা থাকায় ছেলে বলে, ‘চলো মা আমরা খেলি। তোমাকে আউট করতে পারলে আমি ব্যাটিং। আমাকে আউট করলে তুমি ব্যাটিং।’ এভাবেই মা-ছেলে ক্রিকেটানন্দে মেতে উঠি।”

মাদ্রাসা ছাত্র সিনানকে নিয়ে সপ্নের কথাও জানান দেন স্বপ্নবাজ মা , ‘ছেলেকে নিয়ে দুইটা স্বপ্ন দেখি। প্রথম স্বপ্ন আমার ছেলে কোরআনে হাফেজ হবে। দ্বিতীয়, আমার ছেলে আন্তর্জাতিক খেলোয়াড় হবে। একদিন বাংলাদেশ দলের হয়ে খেলবে।’


বার্তাজগৎ২৪/ এম এ

Share on: