ডেভিড মালান-মরগানের ব্যাটিং ঝড়ে লণ্ডভণ্ড নিউজিল্যান্ড

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ৮ নভেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ১ঃ২৭
ডেভিড মালান-মরগানের ব্যাটিং ঝড়ে লণ্ডভণ্ড নিউজিল্যান্ড
ডেভিড মালান-মরগানের ব্যাটিং ঝড়ে লণ্ডভণ্ড নিউজিল্যান্ড

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

আজ মাঠে নেমে ইংল্যান্ডের শুরুটা হয়েছিলো ধীরে। ৪র্থ ওভারে ৯ বলে ৮ রান করে জনি বেয়ারস্টো যখন সাজঘরে ফেরেন ইংল্যান্ডের রান তখন মাত্র ১৬। অপর ওপেনার টম ব্যান্টন চালিয়ে খেলছিলেন। ২০ বলে ৪ চার ও ১ ছয়ে ৩১ রান করে স্যান্টনারের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

এরপর ৭.২ ওভার শেষে ইংল্যান্ডের রান ২ উইকেটে ৫৮, রান রেটটা তখন ৮ এর একটু নিচে। বাকি ১২.৪ ওভারে রীতিমত তান্ডব চালিয়েছেন ডেভিড মালান ও অধিনায়ক এউইন মরগান। আর তাতে ইনিংস শেষে ইংল্যান্ডের রান দাঁড়ায় ২৪১!

এদিকে ৩য় উইকেটে ১৮২ রানের জুটি গড়েন এই দুইজন। ৩য় উইকেটে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি রেকর্ড। সব উইকেট মিলিয়ে এটি চতুর্থ সর্বোচ্চ রানের জুটি।

তবে ৪১ বলে ৭ টি করে চার ও ছয়ে ৯১ রান করে আউট হন মরগান। যখন আউট হন ইনিংসের তখনো বাকি ২ বল। অবশ্য আফসোস করতে হয়নি ডেভিড মালানকে। ৫১ বলে ৯ চার ও ৬ ছয়ে ১০৩ রান করে অপরাজিত থাকেন তিনি। ইংলিশদের পক্ষে টি-টোয়েন্টিতে এটি দ্বিতীয় শতক, এবং দ্রুততমও বটে।

এরপর ১৭ তম ওভারে চড়াও হন মালান। ৩ ছয় ও ২ চারে ঐ ওভার থেকে ২৮ রান তোলেন মালান। ৩ ওভারে ৪৯ রান হজম করা সোধিকে আর বোলিংয়ে আনা হয়নি। ১৯ তম ওভারে অবশ্য ড্যারিল মিচেলের বলে ৩ ছয় ১ চারে ২৫ রান তোলেন এউইন মরগান।

শেষপর্যন্ত ৩ উইকেটে ২৪১ রান নিয়ে শেষ করে ইংল্যান্ড যা টি-টোয়েন্টিতে তাদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। সবমিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি ১৩ তম সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: