ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য টাইগারদের দল ঘোষণা করেছে বিসিবি

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

প্রকাশিতঃ ১০ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ বিকেল ৫ঃ৫৬
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য টাইগারদের দল ঘোষণা করেছে বিসিবি
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য টাইগারদের দল ঘোষণা করেছে বিসিবি

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

নিজেদের ঘরের মাঠে আফগানিস্তানের সাথে মুখোমুখি হওয়া একমাত্র টেস্ট ম্যাচ টি বিশাল ব্যবধানে হারের পর টাইগার শিবিরে হতাশা নেমে আসলেও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের মধ্য দিয়ে ভালো কিছু করার ইঙ্গিত দিয়েছেন সাকিব আল হাসান। এবার সেই টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে।

সোমবার রাতে বিসিবির পাঠানো এক বার্তার মাধ্যমে ঘোষণা করা হয় টাইগারদের ১৩ সদস্যের একটি স্কোয়াড।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের মধ্য দিয়ে আবারও জাতীয় দলে ফিরছেন আফিফ হোসেন। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকায় টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয়েছিল আফিফের। তিনি

জাতীয় দলের হয়ে একটি মাত্র ম্যাচ খেলেই আবারো বাদ পড়ে যান। দেড় বছর পর আবারও জাতীয় দলে ডাক পেয়ে এবারে নিজেকে উজাড় করে দেওয়ার অপেক্ষায় ক্ষণ গণনা করছেন এই ইয়ং স্টার।

অপরদিকে ত্রিদেশীয় এই সিরিজের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে ইয়াসিন আরাফাত মিশুর।

২০ বছর বয়সী দীর্ঘদেহী এই পেসারকে বয়সভিত্তিক পর্যায়ের নানা ধাপ থেকেই বেশ সম্ভাবনাময় মনে করা হচ্ছে। প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকেই ২০১৬ সালে নিয়েছিলেন তিনি এক ইনিংসে ৫ উইকেট।

নোয়াখালীতে জন্ম নেয়া এই তরুণ পেসার সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করায় তাকে জাতীয় দলে খেলার সুযোগ করে দিচ্ছেন নির্বাচকরা এমনটি জানা গেছে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের কাছ থেকে।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দলের স্কোয়াড হল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান রুম্মন, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান ও ইয়াসিন আরাফাত মিশু।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। ২৪ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে মিরপুরে শেষে হবে ত্রিদেশীয় এই সিরিজ।

টেস্ট ম্যাচে অংশ নেওয়ার কারণে আফগানিস্তানের ক্রিকেটাররা আগে থেকে বাংলাদেশে অবস্থান করলেও হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বে জিম্বাবুয়ের ক্রিকেটাররা এসে যোগ দিয়েছেন গত রবিবার মধ্যরাতে। সাকিব বাহিনী টেস্টে হারের বেদনা গুছিয়ে কিছুটা হলেও টি-টোয়েন্টি টুর্নামেন্ট জিতে টাইগার ভক্তদের সান্তনা দিতে পারে কিনা এখন সেটাই দেখার পালা।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: