দুর্নীতি ও অনিয়মের বরপুত্র বশেমুরবিপ্রবি ভিসি

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ৯ অগাস্ট ২০১৯ সময়ঃ বিকেল ৪ঃ৫৩
দুর্নীতি ও অনিয়মের বরপুত্র বশেমুরবিপ্রবি ভিসি
দুর্নীতি ও অনিয়মের বরপুত্র বশেমুরবিপ্রবি ভিসি

 

বার্তা জগৎ২৪ ডেস্কঃ

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরুদ্দিনের। অনেকে তাকে দুর্নীতির নব্য বরপুত্র হিসেবে উপাধি দিয়েছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) দুর্নীতি ও যৌন হয়রানির অভিযোগে ৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৬ জন প্রাক্তন ও পদোন্নতি উপাচার্যের (ভিসি) ত’দন্ত করছে। তার মধ্যেও নাম রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই আলোচিত  উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরুদ্দিনের।

তার বি’রুদ্ধে যৌ’ন হ’য়রানি, ভর্তি ও নিয়োগে অ’নিয়মসহ অনেক অভিযোগ রয়েছে। তাছাড়া ইউজিসি তার বি’রুদ্ধে অভিযোগ ত’দন্তের জন্য একটি কমিটি গঠন করেছিলেন।

শিক্ষা মন্ত্রনালয় ও ইউজিসির সূত্রমতে, নিয়োগের প্রক্রিয়াতে দু’র্নীতি, তহবিলের আ’ত্মসাৎ এবং যৌ’ন হ’য়রানিসহ দেশের অনেক পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বি’রুদ্ধে বহু অভিযোগ রয়েছে।

বাকী ৫ জন উপাচার্য হলেন, টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মভাবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. আলাউদ্দিন; রাজধানীর ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মোহাম্মদ আহসান উল্লাহ; প্রাক্তন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর হারুন-অর-রশিদ খান; চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি প্রফেসর ডঃ ইফতেখার উদ্দিন; এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইমিডিয়েট পাস্ট) উপাচার্য প্রফেসর ড. মোঃ আবদুস সাত্তার।

সূত্রঃ স্বাধীন নিউজ২৪