পঞ্চম শ্রেণি পাশ না করেই অষ্টম শ্রেণির পরিক্ষার্থী!

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ২০ এপ্রিল ২০১৯ সময়ঃ বিকেল ৪ঃ৪৩
পঞ্চম শ্রেণি পাশ না করেই অষ্টম শ্রেণির পরিক্ষার্থী!
পঞ্চম শ্রেণি পাশ না করেই অষ্টম শ্রেণির পরিক্ষার্থী!

 

নয়ন হাসান, রাজবাড়ীঃ

প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) পাস না করেই রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থী জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) রেজিস্ট্রেশন ফরম পূরণ করেছে বলে অভিযোগ উঠেছে।

ওই শিক্ষার্থীর নাম অভিজিৎ মিত্র। তারা বাবার নাম অনিমেষ মিত্র।  রেজিস্ট্রেশন ফরম পূরণকৃত (শ্রেণী রোল-৬৫)। ২০১৬ খ্রিষ্টাব্দে পারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। সে ২ বিষয়ে অকৃতকার্য হলেও ২০১৭ খ্রিষ্টাব্দে ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণিতে ভর্তি হয়। সে ২০১৯ খ্রিষ্টাব্দে ওই স্কুল থেকে জেএসসি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন ফরম পূরণ করেছে।

এ বিষয়ে ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তির দায়িত্বে থাকা এক শিক্ষক গণমাধ্যমকে জানান, সকলেই ফটোকপি দিয়ে ভর্তি হয়। আমার কাছে একটি ফটোকপি দেয় তা দিয়েই ভর্তি করেছি। এটা জাল কিনা আমি বলতে পারবো না। 

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমারেশ বাছাড় গণমাধ্যমকে জানান, বিদ্যালয়ে ভর্তির বিষয়ে অনিল কুমার নামে এক শিক্ষককে দায়িত্ব দেয়া হয়। ওনি ভর্তির বিষয়াদি দেখাশোনা করেন। পরে তিনি ফটোকপি করা একটি পাস সার্টিফিকেট দেখান। তবে অনলাইনে দেখা যায় ওই ছাত্র ২ বিষয়ে অকৃতকার্য। এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে ওই শিক্ষার্থী অভিজিৎ মিত্রের বাবার সাথে কথা বলতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি। 

বার্তা জগৎ২৪/ এম এ