পেটের মেদ কমাতে হলে যা করতে হবে

বার্তা‌জগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২৪ অগাস্ট ২০১৯ সময়ঃ বিকেল ৩ঃ২২
পেটের মেদ কমাতে হলে যা করতে হবে
পেটের মেদ কমাতে হলে যা করতে হবে

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

অধিকাংশ মানুষ যে সমস্যার সম্মুখীন হয় তা হল খুব দ্রুত গতিতে পেটের মেদ বেড়ে যায়। অথচ একটু সচেতন হলেই পেটের মেদ কমিয়ে নিজেকে ফিট রাখা সম্ভব।

বিশেষজ্ঞরা বলছেন,একটানা সাত দিন খালি পেটে রসুন ও মধু খেলে দেহের মেদ কমিয়ে আনা সম্ভব!

বিশেষ করে, এটি পেটের মেদ কমাতে সবচেয়ে বেশি সাহায্য করে। এ দুটো উপাদান শক্তিশালী অ্যান্টিবায়োটিক হিসেবে কাজ করে। পাশাপাশি রসুন-মধু একসঙ্গে খেলে রোগ প্রতিরোধ ক্ষমতাও বৃদ্ধি পায়।

পেটের মেদ কমাতে রসুন-মধু তৈরি করার উপায় জানিয়েছে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ডেমিক। সেই উপায়টি অনুসরণ করতে হলে যেভাবে তৈরি করতে হবে রসুন ও মধুর মিশ্রণে পেস্ট:

এক থেকে দুটো রসুন নিয়ে খোসা ছাড়িয়ে কোয়াগুলো ভালোভাবে পেস্ট করে নিন। এবার এক টেবিল চামচ রসুন পেস্ট নিয়ে এর মধ্যে মধু দিন। ভালোভাবে উপাদানগুলো মেশান। শরীরের মেদ এবং পেটের মেদ কমানোর পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে প্রতিদিন খালি পেটে এই মিশ্রণটি খান। 

তবে মনে রাখতে হবে, পেটের মেদ কমাতে সবচেয়ে ভালো হয় সকালে খালি পেটে মিশ্রণটি খেলে। রসুন বাজে কোলেস্টেরল কমাতে কাজ করে। এটি কার্ডিওভাসকুলার সমস্যা কমাতেও উপকারী। মধু মেদ ঝড়ায়। এর মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন, মিনারেল প্রচুর পরিমাণে রয়েছে। মধু ও রসুন একত্রে খালি পেটে খেলে খাবারের রুচিও কমে যায়।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি