প্রিয়াঙ্কা চোপড়ার পাশে দাঁড়ালেন ইউনিসেফ

বার্তা‌জগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২২ অগাস্ট ২০১৯ সময়ঃ রাত ১১ঃ৫৮
প্রিয়াঙ্কা চোপড়ার পাশে দাঁড়ালেন ইউনিসেফ
প্রিয়াঙ্কা চোপড়ার পাশে দাঁড়ালেন ইউনিসেফ

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের উত্তেজনার মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘জয় হিন্দ’ লেখায় ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পালনকারী বর্তমান সময়ের বলিউড ও হলিউডের জনপ্রিয় নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া নিজের নিরাপেক্ষতা হারিয়েছে বলে অভিযোগ করেছিল পাকিস্তান। 

আন্তর্জাতিক অঙ্গনে দায়িত্ব পালনকারী একজন প্রতিনিধি হয়েও প্রিয়াঙ্কা চোপড়া নিজের মাতৃভূমি ভারতের পক্ষ নেয়ায় কারণে প্রিয়াঙ্কা চোপড়াকে জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছাদূতের দায়িত্ব থেকে বহিষ্কারের দাবি জানিয়েছিল পাকিস্তান।এ দাবি উড়িয়ে দিয়ে প্রিয়াঙ্কার পাশে দাঁড়িয়েছে ইউনিসেফ। তাদের গুডউইল অ্যাম্বাসাডরের পদে থাকার পরেও প্রিয়াঙ্কার সংশ্লিষ্ট ক্ষেত্রে কথা বলার অধিকার আছে বলে জানিয়ে দিয়েছেন জাতিসংঘের এই সংস্থা।  

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতীয় সশস্ত্র বাহিনীর সপক্ষে টুইট করায় পাকিস্তানিদের সমালোচনার মুখে পড়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। একজন প্রতিনিধি হিসেবে ইউনিসেফের দূতের দায়িত্ব পালন করার পরেও কেন তিনি এমন পক্ষপাতিত্ব করেছিলেন এমন প্রশ্নের সম্মুখীন করে সেই পদ থেকে সরিয়ে দেওয়ার দাবিতে সোচ্চার হয়েছিল পাকিস্তান।

যদিওবা এই নিয়ে তখনকার সময়ে আন্তর্জাতিক অঙ্গনে পক্ষে-বিপক্ষে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়েছিল। এর প্রায় পাঁচ মাস পরে এসে বিষয়টি নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করলো ইউনিসেফ।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিয়ো গুতেরেজের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানিয়েছেন, নিজস্ব ক্ষেত্রে কথা বলার অধিকার রয়েছে গুডউইল অ্যাম্বাস্যাডারের।তাদের স্বার্থের সঙ্গে জড়িত বিষয়ে তারা চাইলে কথা বলতেই পারেন। তার ব্যক্তিগত মত বা কাজে ইউনিসেফের উপর কোন ধরনের প্রভাব পড়বে না। তিনি আরও বলেন, যখন শুধুমাত্র তারা ইউনিসেফ এর হয়ে কথা বলবেন,তখন আশা করব তারা নিরপেক্ষ হয়ে কথা বলবেন।

সূত্র : ইন্ডিয়া টুডে ও এনডিটিভি।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: