প্রেমের টানে ভারতের তরুণী বাংলাদেশে, সীমান্ত তোলপাড়

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১৬ অক্টোবর ২০১৯ সময়ঃ দুপুর ২ঃ১০
প্রেমের টানে ভারতের তরুণী বাংলাদেশে, সীমান্ত তোলপাড়
প্রেমের টানে ভারতের তরুণী বাংলাদেশে, সীমান্ত তোলপাড়

বার্তাজগৎ২৪ ডেস্ক:

সম্প্রতি প্রেমের টানে ভারতীয় এক তরুণী বাংলাদেশে এসেছে। এরপরেই ভারতের সীমান্ত জুড়ে শুরু হয়েছে তোলপাড়। এর মধ্যেই এক তরুণীকে ধরে নিয়ে গিয়েছে ভারতের খাসিয়ারা। এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ১২ অক্টোবর জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের টিপরাখলা সীমান্তের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা হারিছ উদ্দিনের ছেলে ফিরোজ মিয়া (৩৮) ভারতের এক নারীকে বাংলাদেশে নিয়ে আসেন।

আর এ ঘটনাকে কেন্দ্র করে জৈন্তাপুর সীমান্তের ১২৮৮ নং আন্তর্জাতিক পিলার এলাকায় দুই দেশের পতাকা বৈঠক হয় এবং বৈঠকে দুই দিনের মধ্যে ভারতীয় নারীকে ফেরত দেয়ার আশ্বাস দেয়া হয়।

কিন্তু দুই দিন পেরিয়ে যাওয়ার পর নারীকে ফেরত না দেয়ায় গতকাল মঙ্গলবার বেলা ২টায় হেওয়াই বস্তির খাসিয়ারা বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে টিপরাখলা গ্রামের তজম্মুল আলীর ছেলে আব্দুন নুর (৪৫) ও শতাধিক গরু ধরে নিয়ে যায়।

এই সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে ১৯ বিজিবির জৈন্তাপুর ক্যাম্পের ক্যাম্প কমান্ডার আব্দুল কাদির, নিজপাট ইউপির সদস্য মনসুর আহমদ, আব্দুল হালিম। অপর দিকে গরু ধরে নিয়ে যাওয়া এবং নারীকে ফিরিয়ে না দেয়াকে কেন্দ্র করে জৈন্তাপুরের টিপরাখলা সীমান্তে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। তবে এই নিয়ে দুই দেশের সীমান্ত রক্ষীদের মিটিংয়ে বসার কথা আছে আজকের মধ্যেই।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: