বরের বাড়িতে গিয়ে বরকে বিয়ে করল কনে, নিয়ে গেলো বাড়িতে

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২২ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ সকাল ১১ঃ৪৩
বরের বাড়িতে গিয়ে বরকে বিয়ে করল কনে, নিয়ে গেলো বাড়িতে
বরের বাড়িতে গিয়ে বরকে বিয়ে করল কনে, নিয়ে গেলো বাড়িতে

বার্তাজগৎ২৪ ডেস্ক:

চিরাচরিত নিয়ম ভেঙে এবার যাত্রীসহ কনে বরের বাড়িতে গিয়ে বিয়ে করেছেন। ব্যতিক্রমী এ ঘটনা ঘটেছে মেহেরপুরের গাংনী উপজেলার চৌগাছা গ্রামে। শনিবার দুপুরে বিয়ের কনে যাত্রীদের নিয়ে স্বয়ং বরের বাড়িতে হাজির হয়ে বিয়ের পিঁড়িতে বসেন। ভিন্নধর্মী এ বিয়ের আয়োজন ঘিরে এলাকার মানুষেরও উৎসাহ উদ্দীপনার কমতি ছিলো না।

সাতটি মাইক্রোবাস ও ৩০টি মোটরসাইকেলের বহর নিয়ে কনে আসেন বরের বাড়িতে। প্রথানুযায়ী ফুল ও মিষ্টি মুখ করিয়ে কনেকে বরণ করেন বর পক্ষ। এরপর শুরু হয় বিয়ের আনুষ্ঠানিকতা। যৌতুকমুক্ত বিয়ে ও নারী অধিকার নিশ্চিত করতে উভয় পরিবারের আয়োজনে এ বিয়ে বলে জানিয়েছেন তারা। আনুষ্ঠানিকতা সেরে বউ বর নিয়ে বাড়ি ফেরেন।

জানা যায়, কনে চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামের কামরুজ্জামানের মেয়ে খাদিজা আক্তার খুশি। তিনি কুষ্টিয়া ইসলামীয়া কলেজে অনার্স পড়েন। বর মেহেরপুরের গাংনীর চৌগাছার আব্দুল মাবুদের ছেলে তরিকুল ইসলাম জয়।

এ বিষয়ে বর তরিকুল ইসলাম জয় বলেন, বিয়েতে সবাই কনের বাড়িতে যায় আমার বিয়েতে কনে এসেছে বিয়ে করতে। বেশ ভালোই লাগছে।

বরের বাবা মাবুদ বলেন, নারী অধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের অনেক কিছুই করার রয়েছে। মুখে আমরা বললেও তা বাস্তবায়ন করছি কতটুকু? তাই আমি এ আয়োজনের মধ্য দিয়ে নারী-পুরুষের সমতার বিষয়টি সামনে আনতে চেয়েছি।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: