বাংলাদেশ গ্রেজুয়েট সাংবাদিক ফোরামের কমিটি গঠন করা হয়েছে আজ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৫ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ৯ঃ২০
বাংলাদেশ গ্রেজুয়েট সাংবাদিক ফোরামের কমিটি গঠন করা হয়েছে আজ
বাংলাদেশ গ্রেজুয়েট সাংবাদিক ফোরামের কমিটি গঠন করা হয়েছে আজ

দিদারুল ইসলাম:

সাংবাদিকতা একটি মহান পেশা। অনেক অশিক্ষিত কিংবা নামেমাত্র শিক্ষিতরা নিজদের এই পেশার সাথে সম্পৃক্তত আছে বলে দাবি করে সারাদেশে নানাভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।কলুষিত করছে দেশের সকল সাংবাদিকদের।

বিষয়টি থেকে যেন পরিত্রানপায় এবং ভবিষ্যতে সাংবাদিকতা করতে গেলে তাদের শিক্ষাগত যোগ্যতা যেন ন্যূনতম ডিগ্রী হয় সেই দাবি নিয়ে সারাদেশে আন্দোলন গড়ে তুলতে বাংলাদেশ গ্রেজুয়েট সাংবাদিক ফোরামের কমিটি গঠন করা হয়েছে আজ।

বাংলাদেশ গ্রাজুয়েট সাংবাদিক ফোরামের কমিটি গঠন করা উপলক্ষে শনিবার (২৫ জানুয়ারী ২০২০) ঢাকায় শিক্ষা জীবনে গ্রাজুয়েশন সম্পন্ন করা সাংবাদিকদের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ছিদ্দিকুর রহমান আজাদী’কে সভাপতি, আল-আমিন শাওন’কে সিনিয়র সহ-সভাপতি ও মো. রোমান আকন্দ’কে সাধারন সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলেন, সহ-সভাপতি শাহিদা রহমান রিংকু, জহির উদ্দিন, ফারহানা যুথীঁ, মোল্যা হারুন, যুগ্ম সাধারন সম্পাদক আমজাদ হোসেন শিমুল, পলাশ বড়–য়া, নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফারজানা ববি নাদিরা, আলমগীর মিজান, সাহিদুর রহমান, তাজবীর আহমেদ, ইমতিয়াজ আহমেদ, সাজিদুল হক, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো. শাহিন, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক নাজমুল হোসেন অন্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শামীম, দপ্তর সম্পাদক আবু জাফর মো. সালেহ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম আজাদ, মহিলা সম্পাদক ইশরাত জাহান মমতাজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদ হাসান সবুজ, শিক্ষা ও সাহিত্য সম্পাদক এনামুল হক দুখু, আন্তর্জাতিক সম্পাদক দিদারুল ইসলাম হিমেল, গণযোগাযোগ সম্পাদক হারুন অর রশিদ, তথ্য ও গবেষণা সম্পাদক এইচ.এম জুবায়ের হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক সুজন সরোয়ার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বাবুল চন্দ্র, কার্যকরী সদস্য জসিম উদ্দিন মাদবর, রেহেনা সুলতানা আখিঁ।

এ কমিটির দুইটি সদস্য পদ শূণ্য রাখা হয়েছে। সভায় বক্তরা সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা নূন্যতম ডিগ্রী করার দাবিতে এ ফোরাম গঠিত হয়েছে বলে জানান।

বার্তাজগৎ২৪/সা/হ

Share on: