বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়বেন মৌসুমী

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৬ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৬ঃ২৭
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়বেন মৌসুমী
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়বেন মৌসুমী

দিদার, বিশেষ প্রতিনিধি: 

ঢাকাই সিনেমার সবচেয়ে জনপ্রিয় তারকা দম্পতি ওমর সানি-মৌসুমী। গত বছরের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান একসময়ের জনপ্রিয়তার শীর্ষে থাকা নায়ক ওমর সানি। কিন্তু ওমরসানি হেরে গেলেও একই প্যানেল থেকে বিপুলসংখ্যক ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য হিসেবে বিজয়ী হন জনপ্রিয় নায়িকা মৌসুমী।

এখন আবারো শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের হাওয়া খুব শিগগির এই ব্যাপারে তফসিল ঘোষণা করা হবে।

তবে এবারের নির্বাচনে আর অংশ নিচ্ছে না ওমর সানি তিনি নিজে থেকে সরে দাঁড়াচ্ছেন বলে জানা গেছে। কিন্তু তার স্থলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ঢাকাই সিনেমার সবচেয়ে সফল অভিনেত্রী মৌসুমী।

এ প্রসঙ্গে চিত্রনায়িকা মৌসুমী সংবাদ মাধ্যমে জানান,‘সবার অনুরোধেই প্রার্থী হতে যাচ্ছি, সেইসাথে আমারও আগ্রহ রয়েছে। চলচ্চিত্র, চলচ্চিত্রশিল্পীদের জন্য নতুন কিছু করতে চাই। আজ রাজ্জাক আঙ্কেল নেই। গভীর শ্রদ্ধার সঙ্গে তাকে স্মরণ করছি। এ ছাড়া ফারুক ভাই, সোহেল রানা ভাই, আলমগীর ভাই, উজ্জ্বল ভাই, কাঞ্চন ভাই, রুবেল ভাই, কবরী আপা, সুচন্দা আপা, ববিতা আপা, রোজিনা আপা, চম্পা আপাসহ জ্যেষ্ঠ গুণী শিল্পীদের কাছে যাব। তাদের আর্শীবাদ নিয়েই নির্বাচনী প্রচারণায় মাঠে নামব।’

চিত্রনায়ক ওমর সানি জানান, ‘এবারের নির্বাচনে আমি প্রার্থী হচ্ছি না। আমি চাই মৌসুমী নির্বাচন করুক। দরকার হলে পরেরবার আমি আবারো নির্বাচনে অংশ নিব।’

সেইসাথে মৌসুমীর প্যানেলে সাধারণ সম্পাদক হিসেবে লড়বেন বলে জানা গেছে, চিত্রনায়ক সাইমন সাদিক। যদিওবা সাইমন বর্তমানে ভারতে অবস্থান করার কারণে তার কাছ থেকেই কোন রকমের বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির নির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদক মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেলের শপথ গ্রহণের পর শিল্পী সমিতির মেয়াদ দুই বছর পার হয়েছে গত মে মাসে। সেই কারণেই চলতি মাসেই তফসিল ঘোষণা এবং অক্টোবরেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

চিত্রনায়িকা মৌসুমী একজন বাংলাদেশী জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী। তাহার অভিনীত প্রথম ছায়াছবি কেয়ামত থেকে কেয়ামত। তিনি বাংলা চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী।দুই শতাধিক ছায়াছবিতে অভিনয় করার পাশাপাশি ছোট পর্দায় ও তিনি বেশ কিছু নাটক ও বিজ্ঞাপন চিত্রে অভিনয় করেছেন।২০০৩ সালে নির্মিত চলচ্চিত্র কখনো মেঘ কখনো বৃষ্টি পরিচালনার মাধ্যমে তিনি একজন পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেন। মৌসুমীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানও রয়েছে। 

চলচ্চিত্রে অভিনয়ের জন্য এই গুণী অভিনেত্রী তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন, সেই সাথে একাধিকবার বাচসাস পুরস্কার সহ ৫ বার মেরিল প্রথম আলো পুরস্কার পান।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

 

Share on: