বাংলাদেশ ছেড়ে নতুন চাকরিতে ম্যাজেঞ্জি

জাবের আল মামুন, স্টাফ রিপোর্টার:

প্রকাশিতঃ ৯ সেপ্টেম্বর ২০২০ সময়ঃ দুপুর ১ঃ২৭
বাংলাদেশ ছেড়ে নতুন চাকরিতে ম্যাজেঞ্জি
বাংলাদেশ ছেড়ে নতুন চাকরিতে ম্যাজেঞ্জি

জাবের আল মামুন, স্টাফ রিপোর্টার:


বাংলাদেশী ব্যাটিং কোচের ভূমিকা ছেড়ে নিজ দেশের ব্যাটিং কোচের দায়িত্ব নিয়েছেন সাবেক বাংলাদেশী ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে বিসিবি যখন তাকে নিয়ে পরিকল্পনা সাজাচ্ছিল, আচমকাই ব্যাটিং কোচের দায়িত্ত্ব থেকে পদত্যাগ করেন সাবেক এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। তার জায়গায় স্থলাভিসিক্ত হয়েছেন সাবেক কিউই কোচ ক্রেইগ ম্যাকমিলান।

২০১৬ সালে বাংলাদেশের সংক্ষিপ্ত ফরম্যাটে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পান ম্যাকেঞ্জী। তবে মাঝে মাঝে টেস্ট ফরম্যাটে ও ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। যদিও ম্যাকেঞ্জি ব্যক্তিগত কারণ দেখিয়ে চাকরি ছেড়েছেন, কিন্তু অনেকেই মনে করছেন নিজ দেশে থিতু হবার জন্যেই চাকরি ছেরেছেন ম্যাকেঞ্জি। 

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে দেশটির ব্যাটিং কোচের বড় দায়িত্ব দেওয়া হয়েছে ম্যাকেঞ্জিকে।

সম্প্রতি হাইপারফরম্যান্স ইউনিটের জন্যে কোচিং স্টাফে রদবদল করেছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। নতুন সাত জনকে নিয়োগ দিয়েছে এইচপি ইউনিটের জন্যে। এছাড়া অনূর্ধ্ব ১৯ পুরুষ দল ও নারী দল এবং একাডেমির ক্রিকেটার- এই তিন দলের সাথে কাজ করবেন এই সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান।

নিজ দেশের কোচিং ইউনিটে যুক্ত হয়ে নিজের সেরাটা দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন সাবেক বাংলাদেশী কোচ। তিনি বলেন, ‘গত দুই বছর বাংলাদেশে কাজ করেছি। বাংলাদেশ দলের সঙ্গে বিশ্বকাপে কাজ করে এসেছি। কোচ হিসেবে সেখান থেকে যথেষ্ট অভিজ্ঞতা সঞ্চয় করে ফিরেছি। এখন আমার পক্ষে যতটা ভালো করা সম্ভব চেষ্টা করব।’


বার্তাজগৎ২৪/ এম এ

Share on: