বাংলাদেশ দলের সে আমাদের জন্য বড় হুমকি-কোহলি

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১৩ নভেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ২ঃ২৭
বাংলাদেশ দলের সে আমাদের জন্য বড় হুমকি-কোহলি
বাংলাদেশ দলের সে আমাদের জন্য বড় হুমকি-কোহলি

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

আগামীকাল ১৪ নভেম্বর বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে ভারত ও বাংলাদেশের প্রথম টেস্ট। এই ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে অভিষেক হবে বাংলাদেশের।

এদিকে বর্তমান সময়টা মোটেও ভালো যাচ্ছে না মুস্তাফিজের। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রান বিলিয়ে ছিলেন উইকেটশূন্য। তাছাড়া সবশেষ টেস্টও ছিলেন নিজের ছায়া হয়ে। ছন্দ ফিরে পেতে সংগ্রাম করা বাঁহাতি পেসার টেস্ট সিরিজে হুমকি হয়ে উঠতে পারেন বলে সতীর্থদের সতর্ক করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

এদিকে টি-টোয়েন্টি সিরিজে লাইন, লেংথ নিয়ে সংগ্রাম করেছেন মুস্তাফিজ। ইনিংসের শুরুতে, মাঝে কিংবা শেষে কোথাও নিজেকে মেলে ধরতে পারেননি। বোলিংয়ে এসে রান বিলিয়েছেন অকাতরে।

তাছাড়া টেস্ট ক্রিকেটেও সময়টা ভালো যাচ্ছে না। শেষ তিন টেস্ট মিলিয়ে নিয়েছেন কেবল দুই উইকেট। চলতি বছর নিউ জিল্যান্ডের বিপক্ষে নিজের সবশেষ টেস্টে ১৪ ওভারে ৭৪ রান দিয়ে পান একটি উইকেট। চোটের জন্য খেলেননি আফগানিস্তানের বিপক্ষে।

আগামীকাল ভারতের ইন্দোর টেস্ট দিয়ে এই সংস্করণে ফিরতে পারেন মুস্তাফিজ। বাঁহাতি পেস নিয়মিত না খেলায় তার বিপক্ষে বাড়তি সতর্কতার প্রয়োজন দেখছেন কোহলি। তিনি বলেন, ‘সে খুব ভালো একজন বোলার। সে লাল বলেও বেশ কিছু ম্যাচ খেলেছে। আমরা সাধারণত যাদের খেলি সব বাঁহাতি পেসারই তাদের চেয়ে আলাদা ধরনের বোলার। ওর দিকে বাড়তি মনোযোগ দিতে হবে। কারণ, আমাদের দলে না থাকায় বাঁহাতি পেসার আমরা তেমন খেলি না। এটা চ্যালেঞ্জ হবে তবে আমরা এই চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।’

কোহলি আরও বলেন, ‘এমন না আমরা বাঁহাতি পেসে গুটিয়ে যাই তবে আমাদের এদের খেলাটা কঠিন মনে হয়। কারণ, আমরা নিয়মিত বাঁহাতি পেস খেলি না। সে আমাদের জন্য হুমকি হবে। সে বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হবে। সে অভিজ্ঞ বোলার। আইপিএলে খেলার জন্য ভারতীয় ব্যাটসম্যানদের সম্পর্কে জানে। তবে ওর বিপক্ষেও আমরা অনেক খেলেছি। আমার মনে হয়, মনোযোগ ও মনসংযোগ হবে গুরুত্বপূর্ণ ব্যাপার।’

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: