বাঙ্গালি তরুণীকে বিয়ে করলেন মার্কিন তরুণী

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৩ জানুয়ারী ২০২০ সময়ঃ বিকেল ৩ঃ৫০
বাঙ্গালি তরুণীকে বিয়ে করলেন মার্কিন তরুণী
বাঙ্গালি তরুণীকে বিয়ে করলেন মার্কিন তরুণী

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রথম দেখার পর থেকে ধীরে ধীরে তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। আর সেই সম্পর্ককে স্বীকৃতি দিতেই বাঙালি বংশোদ্ভূত ইয়াশরিকা জাহরা হককে বিয়ে করলেন মার্কিন তরুণী এলিকা রুথ কুকলি।

২০১৯ এর ৬ জুন বিবাহবন্ধনে আবন্ধ হন ইয়াশরিকা জাহরা হক ও এলিকা রুথ কুকলি। এর আগে ২০১৫ সালে একটি এলজিবিটি মার্চে তাদের প্রথমবারের মতো দেখা হয়। সেখান থেকেই ধীরে ধীরে সম্পর্ক গড়াল বিয়ে পর্যন্ত।

নিজেদের প্রেমের কথা জানাতে গিয়ে ইয়াশরিকা বলেন, কুকলিকে প্রথম দেখার পর আমার যে কেমন লেগেছিল, তা বলতে পারব না। তখন সে একা ছিল। আমিও তার প্রতি আগ্রহী হয়ে উঠেছিলাম। পরেরবার দেখা হওয়ার পরই আমাদের কথা হয়।

তারপর এক বন্ধুর পার্টিতে তাদের আবার দেখা হয় জানিয়ে কুকলি বলেন, আমি ততদিনে বুঝতে পেরেছিলাম যে আমাকে ইয়াশরিকা পছন্দ করে। সেদিন আমরা সারা রাত একসঙ্গে গল্প করেছিলাম। সে খুবই মায়াবী আর যত্মশীল একটি মেয়ে। যাই হোক না কেন, সে আমার পাশেই থাকবে।

বাঙালি বংশদূত ইয়াশরিকা জাহরা হক বলেন, এই বিয়ের মাধ্যমে আমার তো মনে হয় যে, এতদিনে দুটো চুম্বক জোড়া লাগল। আমি খুবই খুশি।

জানা যায়, ইয়াশরিকা জাহরা হকের বাবা ইয়ামিন হক, মা ইয়াসমিন হক। ইয়াশরিকা ওয়াশিংটনের জর্জটাউন ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেছেন। তারপর ইলিনয়েসের নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে ডিগ্রি নিয়েছেন। তিনি বর্তমানে একটি 'ল' ফার্মে অ্যাসোসিয়েট হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে নিউইয়র্ক টাইমসে তাদের বিয়ে নিয়ে একটি বিশেষ আর্টিকেল প্রকাশিত হয়। নিউইয়র্ক টাইমসে উল্লেখ করা ছিল, এই বিয়েতে আনুমানিক হাফ মিলিয়ন ডলার ব্যয় হয়েছিল।

বার্তাজগৎ২৪/সা/হ

Share on: