বালিয়ামারী বর্ডারহাট ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

আতাউর রহমান বিপ্লব, কুড়িগ্রাম:

প্রকাশিতঃ ১৮ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৬ঃ০৮
বালিয়ামারী বর্ডারহাট ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত
বালিয়ামারী বর্ডারহাট ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

আতাউর রহমান বিপ্লব, কুড়িগ্রাম:

কুড়িগ্রামের রাজীবপুর সীমান্তে অবস্থিত বালিয়ামারী বর্ডার হাটের অবকাঠামোর উন্নয়ন এবং হার্টকে আরো কার্যকর করে গড়ে তোলার লক্ষে বর্ডার হাটে আজ দু'দেশের ডিসি পযার্য়ের সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (১৮ সেপ্টেম্বর) বুধবার সকাল ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ওই সভায় বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভিন এবং  ভারতের পক্ষে নেতৃত্ব দেন আসামের আমবাতি জেলার ডিসি (ডিস্টিক কমিশনার) রাম কুমার। 

অনুষ্ঠিত সভায় আগামি অক্টোবর মাস থেকে সাপ্তাহে দুইদিন করে হাট বসবে যা আগে ছিল সাপ্তাহে একদিন। এখন থেকে সোমবার ও বুধবার দুই দিন করে হাট বসার সিদ্ধান্ত গ্রহণ করেন উভয় দেশের হাট ব্যবস্থাপনা কমিটি। এছাড়াও হাটের অবকাঠামোগত উন্নয়নের জন্য বেশি কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। অপরদিকে তালিকাভুক্ত যেসব পণ্য সামগ্রীর নাম রয়েছে তা উভয় দেশের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে। এখন থেকে বাংলাদেশে তৈরি পণ্য সামগ্রী হাটে তোলা যাবে। আগে ছিল হাট থেকে ৫ কিলোমিটারের মধ্যে স্থানীয় ভাবে পণ্য সামগ্রীর অনুমতি।

এর আগে উভয় দেশের ২৫জন করে বিক্রেতা ছিল। অনুষ্ঠিত বৈঠকে উভয় দেশের ৫০জন করে বিক্রেতা করারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় উভয় দেশের কাস্টমস কর্মকর্তা পুলিশ ও বিজিবি’র উর্দ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিল। 

গুরুত্বপূর্ণ বিভিন্ন ইস্যুতে দুদেশের  উপস্থিত সকলেই একমত পোষণ করায় আগামীতে বর্ডারহাট আলোকিত হবে।

বার্তাজগৎ২৪/এম এ/এফ এইচ পি

Share on: