বিটিভি'তে 'জলকুমারী' নিয়ে তানভীর

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ২৪ জুন ২০১৯ সময়ঃ বিকেল ৫ঃ৪৫
বিটিভি'তে 'জলকুমারী' নিয়ে তানভীর
বিটিভি'তে 'জলকুমারী' নিয়ে তানভীর

 

আফজালুর ফেরদৌস রুমন:

অনেক অভিযোগ থাকলেও বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)র দর্শক সংখ্যা এখনো আমাদের দেশে সর্বোচ্চ। এক সময়ে এই বিটিভিতেই প্রচারিত হয়েছে অসংখ্য জনপ্রিয় এবং আলোচিত নাটক, ম্যাগাজিন অনুষ্ঠান সহ আরো অনেক বিনোদন মূলক অনুষ্ঠান।  সময়ের সাথে তাল মিলিয়ে চলতে না পারার কারণে বিটিভির থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন অনেক দর্শক। তবে এখনো মাঝেমধ্যে কিছু শিক্ষামূলক, জনসচেতনতামূলক বা সামজিক উন্নয়ন মূলক নাটক বা অনুষ্ঠান প্রচারিত হয় বিটিভিতে। 

প্রতিটি অভিনয় শিল্পীই বাংলাদেশ টেলিভিশনের নাটকে অভিনয় করতে চান। কারণ বিটিভির নাটক দিয়ে গ্রামাঞ্চলে তথা ম্যাক্সিমাম দর্শকদের কাছে পৌছানো যায়। বিটিভিতে প্রচারের জন্য পান্থ শাহরিয়ারের রচনায় নতুন ধারাবাহিক নাটক ‘জলকুমারি’র শুটিং চলছে গাজীপুরের পূবাইলে। 

এই নাটকে এক বিধবা নারীর চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী মৌটুসী বিশ্বাস এবং জলকুমারি চরিত্রে রয়েছেন শারমিন জোহা শশী। এছাড়া গ্রামের এক শিক্ষিত এবং আত্নবিশ্বাসী যুবকের চরিত্রে দেখা যাবে আলোচিত অভিনেতা তানভীর কে। গ্রামের কুসংস্কার, ভ্রান্ত ধ্যান-ধারণা বা অশিক্ষা দূর করার জন্য কাজ করেন এমন এক আধুনিক যুবক চরিত্রে অভিনয় করছেন তানভীর। তার সাথে জুটি হিসেবে আছেন রিমি করিম। তানভীর জানান, এই আধুনিক যুগে এসেও আমাদের গ্রামের অনেক জায়গায় নানা রকম কুসংস্কার প্রচলিত আছে। সেসব নানা অন্ধকার অধ্যায় থেকে মানুষকে বের করে নিয়ে আসার তাগিদ থেকেই এই নাটকে অভিনয় করা। এই নাটকে অনেক বাস্তবধর্মী বিষয় তুলে ধরা হবে। জনসচেতনতা বাড়ানোর জন্য অনেক মেসেজ তুলে ধরা হবে। এর আগে বিটিভির কিছু একক নাটকে অভিনয় করলেও এবারই প্রথম ধারাবাহিক নাটকে অভিনয় করছেন তানভীর। 

নিয়াজ মাহবুবের পরিচালনায় নাটকতে অভিনয় করছেন মামুনুর রশীদ, শতাব্দী ওয়াদুদ, তানভীর, মৌটুসী, সোলায়মান খোকা, তুষার খান, শারমীন জোহা শশী, রিমি করিম, বিশাখা শ্যামলী সহ আরো অনেকে। সামজিক নানা কুসংস্কার এবং ভুল ধারণা দূর করার পদক্ষেপ হিসেবে বিনোদনের মাধ্যমে দর্শকদের কাছে নানা মেসেজ পৌছে দেয়ার এই উদ্যোগ মন জয় করবে সবার এমনটাই আশা নাটক সংশ্লিষ্ট সকলের৷

বার্তা জগৎ২৪/ এম এ

Share on: