মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম, বিশ্বব্যাংকে শফিউল আলম

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৩ অক্টোবর ২০১৯ সময়ঃ রাত ১১ঃ১৫
মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম, বিশ্বব্যাংকে শফিউল আলম
মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম, বিশ্বব্যাংকে শফিউল আলম

বার্তাজগৎ২৪ ডেস্ক:

সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলামকে মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দিয়েছে সরকার। আর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমকে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। 

রোববার (১৩ অক্টোবর) তাদের নিয়োগ দিয়ে আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের সঙ্গে চুক্তি অনুযায়ী মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের চুক্তিভিত্তিক নিয়োগ ২৯ অক্টোবর ২০১৯ থেকে বাতিল করে আগামী ১ নভেম্বর অথবা যোগ দেওয়ার তারিখ থেকে পরবর্তী তিন বছর বিশ্বব্যাংকের ওয়াশিংটন প্রধান কার্যালয়ে ‘বিকল্প নির্বাহী পরিচালক’ হিসেবে মন্ত্রিপরিষদ সচিবের পদমর্যাদায় নিয়োগ দেওয়া হলো।

অপর এক প্রজ্ঞাপনে সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলামকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়।

খন্দকার আনোয়ারুল ইসলাম ১৩ নভেম্বর ২০১১ তারিখে সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগ দেন। তিনি ৩১ জানুয়ারি ২০১৩ তারিখে সচিব পদে ও ১৩ জুলাই ২০১৭ তারিখে সিনিয়র সচিব পদে পদোন্নতি পান। তিনি পদাধিকার বলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক। এই পদে যোগ দেওয়ার আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

মোহাম্মদ শফিউল আলম ১৯৫৯ সালে কক্সবাজার জেলায় জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮১ সালে ইংরেজিতে এমএ ও ১৯৯০ সালে এলএলবি ডিগ্রি ও পরবর্তীতে যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে উন্নয়ন প্রশাসন বিষয়ে এমএসএস ডিগ্রি অর্জন করেন।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: