রিকশা গার্ল’ বদলে নাইমার রঙ'

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ৪ মে ২০১৯ সময়ঃ বিকেল ৩ঃ১৯
রিকশা গার্ল’ বদলে নাইমার রঙ'
রিকশা গার্ল’ বদলে নাইমার রঙ'

 

বার্তা জগৎ২৪ ডেস্কঃ

একজন সফল নির্মাতা হিসেবে অমিতাভ রেজার উত্থান মূলত 'আয়নাবাজি' সিনেমার মাধ্যমে। এই ছবিটি বাংলাদেশের সিনেমার ইতিহাসে সফল সিনেমাগুলোর একটি। ছবিটি মুক্তি পেয়েছিলো আজ থেকে প্রায় তিন বছর আগে অর্থাৎ ২০১৬ সালে। এরপর তিনি নতুন কোন সিনেমা নির্মাণ করেন।

 

অবশ্য এই দীর্ঘ বিরতির একটা নিদিষ্ট কারণও আছে। কারণ তার নতুন সিনেমার প্রেক্ষাপট একটি বিখ্যাত উপন্যাসকে ঘিরে। ভারতীয় লেখিকা মিতালি পারকিনসের লেখা ‘রিকশা গার্ল’ বই থেকে অনুপ্রাণিত হয়ে নতুন সিনেমাটি নির্মাণ করছেন অমিতাভ রেজা। এতদিন সিনেমাটির নাম ‘রিকশা গার্ল’ই ছিল।

 

তবে এবার নাম বদলেছে। বর্তমানে এই সিনেমার নাম রাখা হয়েছে ‘নাইমার রঙ’। এর পেছনের কারণটাও জানালেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। তিনি বললেন, ‘রিকশা গার্ল’ নামটি ইংরেজি। যার কারণে সেন্সরে জটিলতা হতে পারে। সেজন্য নামটি পরিবর্তন করা হয়েছে। আর গল্পটা যেহেতু নাইমা নামের এক তরুণীকে ঘিরে, তাই তার নামকে প্রাধান্য দিয়েই সিনেমার ঠিক করা হয়েছে। তবে পাশাপাশি ইংরেজি নামটিও থাকছে। যাতে আন্তর্জাতিক পরিবেশনায় সুবিধা হয়।

 

এদিকে ‘নাইমার রঙ’ সিনেমার মূল চরিত্রে কে থাকছেন, সেটা নিয়েও ধোঁয়াশা ছিল এতদিন। অবশেষে নির্মাতা জানালেন, তার এই সিনেমায় মূল চরিত্রে অভিনয় করছেন নভেরা রহমান। আর সিনেমার বিশেষ একটি চরিত্রে থাকছেন সুপারস্টার শাকিব খান।

 

'নাইমার রঙ' সিনেমার শুটিং শুরু হয়েছে কিছুদিন আগে। ঢাকার বাইরে বেশ কিছু দৃশ্যের শুটিং শেষে এখন সিনেমার টিম রয়েছে ঢাকায়।

 

বার্তা জগৎ২৪/ এম এ