ষড়যন্ত্র চলছে সিটি নির্বাচনে ডিজিটাল কারচুপিরঃ মান্না

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৫ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ৯ঃ১৮
ষড়যন্ত্র চলছে সিটি নির্বাচনে ডিজিটাল কারচুপিরঃ মান্না
ষড়যন্ত্র চলছে সিটি নির্বাচনে ডিজিটাল কারচুপিরঃ মান্না

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

শনিবার রাজধানীর সেগুনবাগিচায় নাগরিক ঐক্যের বিশেষ সভায় তিনি এসব বলেন। সভায় দলের সাংগঠনিক কার্যক্রম ছাড়াও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা হয়।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে সিটি নির্বাচনে আওয়ামী লীগের কোনো প্রার্থীই নির্বাচিত হতে পারবেন না। তাই সরকার ও নির্বাচন কমিশন মিলে ২০১৮ সালের ভোট ডাকাতির মতো ইভিএমের মাধ্যমে ডিজিটাল ভোট ডাকাতির নতুন ফন্দি করছে। ডিজিটাল জালিয়াতির মাধ্যমে ফল ঠিক তার বিপরীত হবে। এ জন্য নাগরিক ঐক্যের সংগঠকদের পাশাপাশি বিএনপিসহ সব বিরোধী দলকে ঐক্যবদ্ধ হয়ে সরকারের হীন চক্রান্ত রুখে দেওয়ার আহ্বান জানান তিনি।

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে মান্না বলেন, দেশ অতীতের যে কোনো সময়ের চেয়ে সবচেয়ে বেশি সংকটময় সময় অতিক্রম করছে। দেশে গণতন্ত্র নেই। খুন, ধর্ষণ, দুর্নীতি বেড়েই চলেছে। মানুষের ভোট দেওয়ার অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

সরকারকে হুঁশিয়ারি জানিয়ে মান্না বলেন, কয়েকটি নির্বাচনকে ডাকাতির মাধ্যমে করায়ত্ত করে চিরদিন ক্ষমতায় থাকার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। ইতিহাস কাউকে ক্ষমা করেনি; এ দেশের জনগণ কাউকে ক্ষমা করেনি। জনগণ যেদিন প্রতিরোধ গড়ে তুলবে সেদিন এই সরকার পালানোর পথ তো দূরের কথা, পালানোর কথা চিন্তা করার সময় পাবে না। সেদিন খুব দূরে নয়।

মাহমুদুর রহমান মান্না সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলে চার শিক্ষার্থীকে বুয়েটের আবরারের মতো রাত ২টা পর্যন্ত নির্মমভাবে মারধরের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন। তিনি এই নৃশংস ঘটনায় হল প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকার তীব্র সমালোচনা করেন।

সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য মমিনুল ইসলাম, আতিকুর রহমান প্রমুখ।

বার্তাজগৎ২৪/ টা/এ/পি 

Share on: