সাকিবের সার্ভিস মিস করছে বাংলাদেশ-মাহমুদউল্লাহ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৫ জানুয়ারী ২০২০ সময়ঃ বিকেল ৪ঃ৫০
সাকিবের সার্ভিস মিস করছে বাংলাদেশ-মাহমুদউল্লাহ
সাকিবের সার্ভিস মিস করছে বাংলাদেশ-মাহমুদউল্লাহ

দিদারুল ইসলাম:

মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে পাকিস্তান সফরে গিয়ে টি-টোয়েন্টি সিরিজে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়ে হারের স্বাদ পেলো টাইগার বাহিনী।এর অন্যতম প্রধান কারণ নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ দলে নেই অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান,নিরাপত্তা ইস্যু নিয়ে সফরে যেতে রাজি হয়নি বাংলাদেশ দলের সবচেয়ে অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজার মতো সবচেয়ে সফল ও বিচক্ষণ অধিনায়ক ছিল দলের বাইরে। নিজেদের পরাজয়ের পরে সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন,ব্যাটে-বলে সাকিবের সার্ভিস মিস করছে বাংলাদেশ।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান শুধুমাত্র জুয়াড়ির সঙ্গে যোগাযোগের ব্যাপারে তথ্য আইসিসিকে না জানানোর অপরাধে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন।তাঁর মধ্যে এক বছরের পূর্ণ নিষেধাজ্ঞা শেষ হবে ২০২০ সালের অক্টোবরের শেষ দিকে। মাঝের এই সময়টুকুতে সাকিবকে ছাড়াই খেলা চালিয়ে যেতে হবে বাংলাদেশ দলকে।

পাকিস্তান সিরিজে টাইগার বাহিনী নিজেদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সাকিব না থাকলেও অন্য কোনো বাঁহাতি স্পিনার খেলায়নি। তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে দলে নিয়েছে তারা। বল হাতে পাকিস্তানের বিপক্ষে লাহোরে দুর্দান্ত ছিলেন বিপ্লব। যে কারণে অধিনায়কের প্রশংসায় ভাসছেন এই তরুণ ক্রিকেটার।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে মাহমুদউল্লাহ বলেন, 'সাকিব এখানে নেই। আমরা সাকিবের সার্ভিস মিস করছি। বিপ্লব ভালো করেছে।অল্প পুঁজি হলেও সে আমাদেরকে লড়াইয়ে রেখেছে। সঙ্গে পেসাররাও ভালো বল করেছে। আমাদের পেস বোলিং বিভাগ অনেকটা অভিজ্ঞ। তাই সবার ওপর আমার বিশ্বাস আছে।'

পাকিস্তানের গাদ্দাফি ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে টপ অর্ডার ব্যাটসম্যানরা শক্ত ভিত গড়ে দিলেও মিডল অর্ডারের ব্যর্থতায় মাত্র ১৪১ রান করতে সক্ষম হয় বাংলাদেশ। জবাবে ম্যাচটি শেষ ওভারে ৫ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

বোলিং করতে এসে বাংলাদেশ দলের বোলাররা মাঝারি লক্ষ্যের ম্যাচটিকেও জমিয়ে দিতে সক্ষম হয়েছে।মন্থর উইকেটের কারণেই এমন স্বল্প রানের ম্যাচ হয়েছে বলে জানিয়েছে দুই দলের ক্রিকেটাররা।বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ তো উইকেটের এমন আচরণ দেখে রীতিমতো অবাকই হয়েছেন।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টিকে থাকতে গেলে শনিবারের ম্যাচে জয়ের কোনো বিকল্প নাই টাইগার বাহিনীর সামনে।এখন দেখার পালা সাকিব-মুশফিক বিহীন তরুণ নির্ভর বাংলাদেশ দল পাকিস্তানের বিপক্ষে সিরিজে কতটা ঘুরে দাঁড়াতে পারে।

বার্তাজগৎ/এম/এ/আর

Share on: