সাকিব আল হাসানকে সংবর্ধনা দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

প্রকাশিতঃ ৩১ জুলাই ২০১৯ সময়ঃ রাত ৩ঃ১৩
সাকিব আল হাসানকে সংবর্ধনা দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন
সাকিব আল হাসানকে সংবর্ধনা দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন

 

দিদার, বিশেষ প্রতিনিধি: 

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে ফিরে আসলেও যোগ্য দাবিদার হওয়া সত্ত্বেও শুধুমাত্র দলের ব্যর্থতার কারণে টুর্নামেন্টে সেরা নির্বাচিত হতে পারেনি।

কাগজে-কলমে সেই টুর্ণামেন্টে নিজের সেরা স্বীকৃতি না পেলেও সারা বিশ্বব্যাপী কোটি কোটি বাংলাদেশি ক্রিকেট ভক্তদের পাশাপাশি সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের মন জয় করে নিয়েছেন। তাই বিদেশের মাটিতে না হলেও নিজের দেশে ফিরে আসলে মিলছে একের পর এক স্বীকৃতি তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিশ্বসেরা এই ক্রিকেটারকে দেওয়া হয়েছে এক বর্ণাঢ্য সংবর্ধনা।

আজ মঙ্গলবার বিকেলে সেই সংবর্ধনা অনুষ্ঠানে বন্দরনগরী চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অলাউন্ডার সাকিব আল হাসানের হাতে বন্দরনগরী চট্টগ্রামের চাবি তুলে দেওয়া হয়। সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন সাকিব আল হাসানের হাতে এই সম্মাননা তুলে দেন।

এম এ আজিজ স্টেডিয়াম বর্তমান সময়ে ক্রিকেট ভেন্যু হিসেবে ব্যবহৃত না হলেও বাংলাদেশ দলের প্রথম টেস্ট জয়ের ভেন্যু ছিল এই স্টেডিয়ামটি।তাই এই স্টেডিয়ামকে ঘিরে সকল ক্রিকেটারদের রয়েছে অনেক স্মৃতি। সেই স্মৃতিবিজড়িত ঐতিহাসিক মাঠে বিশ্বসেরা এই অলরাউন্ডার কে সংবর্ধনার আয়োজন করে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা। তাই শুরু থেকেই অনুষ্ঠানের একমাত্র মধ্যমণি ছিলেন সাকিব আল হাসান। আর তাকে এক নজর কাছে থেকে দেখতে ক্ষুদে ক্রিকেটার থেকে শুরু করে হাজারো মানুষ ভিড় ছিল চোখে পড়ার মতো। এই সংবর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম কোন ক্রিকেটারকে 'নগর চাবি' উপহার দেয়া হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে।

অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র জননেতা জনাব আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রাম ও চট্টগ্রামবাসীকে সাকিব আল হাসান হৃদয়ে স্থান দিয়েছেন। তাই তিনি মনের টানেই চট্টগ্রামের আমন্ত্রণে চট্টগ্রামে চলে এসেছেন। চট্টগ্রাম ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সাকিব আল হাসানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেয়র আরো বলেন, বিশ্বকাপে সাকিব আল হাসান যে অসাধারণ পারফরমেন্স করেছেন তাতে আমাদেরকে গৌরবের আসনে অধিষ্ঠিত করেছেন। আজ সারা বাংলাদেশ সাকিব আল হাসানের প্রতি কৃতজ্ঞ। সেই ঋন থেকেই চট্টগ্রামের পক্ষ থেকে সাকিব আল হাসানকে সংবর্ধিত করা হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে সাকিব আল হাসান নিজের দেওয়া বক্তব্যে চট্টগ্রাম নগর উন্নয়নে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের ভুয়সী প্রশংসা করেন।

সাকিব বলেন, চট্টগ্রাম নগরের জন্য নাছির আঙ্কেল অনেক কিছু করেছেন। তাই আধুনিক নগর বিনির্মাণে সিটি মেয়রের পাশে থাকুন।মেয়র যেন আরো ভাল কাজ করে যেতে পারেন সেজন্য চট্টগ্রামবাসীর দোয়া ও সহযোগিতা চাই।

সংবর্ধিত অতিথির বক্তব্যের এক পর্যায়ে সাকিব আল হাসান তার প্রিয় চট্টগ্রামের কালা ভুনার প্রশাংসা করতেও ভুলেননি। তিনি জানান, তার প্রিয় খাবার চট্টগ্রামের কালা ভুনা। চট্টগ্রামে এলেই তিনি প্রিয় কালা ভুনা খেতে চান। খাবারের তালিকায় আর যা-ই থাকনা কেন সাকিবের চোখ খুঁজে ফেরে সেই কালা ভুনা। তাই চট্টগ্রামে এলে ভক্ত শুভাকাঙ্ক্ষীরা সাকিবের জন্য কালা ভুনা রান্না করবেই। শুধু চট্টগ্রামে নয় বরং অনেক শুভাকাঙ্ক্ষীরা সাকিবের জন্য ঢাকায়ও কালা ভুনা পাঠিয়ে দেন বলে জানিয়েছেন এই ক্রিকেটার।এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজনের জন্য সিটি মেয়রকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সাকিব।

সংবর্ধনা শেষে সাকিব আল হাসান নতুন প্রজন্মের ক্রীড়াবিদদের নানা প্রশ্নের উত্তর দেন।এক প্রশ্নের জবাবে দেশে নারী ক্রিকেটের উন্নয়ন প্রসঙ্গে সাকিব বলেন, দেশে পুরুষ ক্রিকেটের তুলনায় নারী ক্রিকেটাররা অনেক বেশি এগিয়ে গেছে,বিশ্বকাপে নিজের সাফল্যের অন্যতম প্রধান কারণ কঠোর পরিশ্রম বলে মন্তব্য করেছেন তিনি।

বার্তা জগৎ২৪/ এম এ