সীমান্তে ফের বিএসএফের গুলি: ৩ বাংলাদেশীকে হত্যা!

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২২ জানুয়ারী ২০২০ সময়ঃ বিকেল ৩ঃ২০
সীমান্তে ফের বিএসএফের গুলি: ৩ বাংলাদেশীকে হত্যা!
সীমান্তে ফের বিএসএফের গুলি: ৩ বাংলাদেশীকে হত্যা!

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

নওগাঁর পোরশা উপজেলার সীমান্তে তিন বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার ভোরে দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বীল এলাকায় এ ঘটনা ঘটে। ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।

নিহতরা হলেন, বিষ্ণপুর বিজলীপাড়ার শুকরার ছেলে সন্দিপ (২৪), কাঁটাপুকুরের মৃত জিল্লুর রহমানের ছেলে কামাল (৩২) এবং বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে চকবিষ্ণপুর দিঘিপাড়ার মৃত খোদাবক্সের ছেলে মফিজ উদ্দিন (৩৮)। এসময় অন্যরা পালিয়ে গেলাও হলেও বিএসএফ’র ছোঁড়া গুলিতে সন্দিপ, কামাল এবং মফিজ উদ্দিন মারা যান।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, ভোরে বাংলাদেশের বেশকিছু লোক গরু নিতে ভারতে প্রবেশ করে। গরু নিয়ে আসার পথে ক্যাদারীপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ জোয়ানরা তাদেরকে পেছন দিক থেকে গুলি ছোঁড়ে।

১৬ বিজিবি হাঁপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোখলেছুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেন এবং তিনজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানান।

তবে গুলিবিদ্ধের মধ্যে বাংলাদেশের ভেতরে একজন মারা গেছেন এবং অপর দু’জন ভারতের অভ্যন্তরে মারা গেছে কিনা খোঁজ-খবর নিচ্ছেন বলে জানান তিনি। পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেয়া হবে।

উল্লেখ্য, এর আগে লালমনিরহাটে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বুধবার সকালে হাতীবান্ধা উপজেলার গুতামারি ইউনিয়নের বনচৌকি সীমান্তে এ ঘটনা ঘটে।

বার্তাজগৎ২৪/সা/হ 

Share on: