হারের জন্য অপেক্ষা করছে বাংলাদেশ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৯ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ১২ঃ৪১
হারের জন্য অপেক্ষা করছে বাংলাদেশ
হারের জন্য অপেক্ষা করছে বাংলাদেশ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

চট্রগ্রাম টেস্টে আফগানদের বিপক্ষে হারতে যাচ্ছে বাংলাদেশ। স্বাগতিকদের ৩৯৮ রানের পাহাড় দাঁড় করিয়ে দিয়েছে আফগানরা। চতুর্থ দিন শেষে বাংলাদেশ ৪৪.২ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলেছে ১৩৫ রান। উইকেটে আছেন অধিনায়ক সাকিব আল হাসান (৩৯) এবং সৌম্য সরকার (০)। শেষ দিন বাংলাদেশের জয়ের জন্য দরকার আরও ২৬২ রান, আফগানদের দরকার চারটি উইকেট।

৩৯৮ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে ১৩৬ তুলতেই ছয় উইকেট হারিয়েছে টাইগাররা। সেখানে আর ৪ উইকেটের বিনিময়ে ২৬২ রান তুলতে সাকিব-মাহমুদউল্লাহকে কিরকম পারফরম্যান্স করতে হবে, সেটি তারাও জানেন। এত বড় লক্ষ্য তাড়া করে কখনই জেতেনি বাংলাদেশ। তাই জিততে হলে রেকর্ডই গড়তে হবে।

চতুর্থদিন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অনেকটা হাস্যরস মিশিয়ে সাকিব বলেন, জেতার জন্য আমাদের দুইটা অপশন হাতে আছে। যার একটি আমাদের মধ্যে একজনের দেড়শ এবং অন্যজনকে ১০০-১২০ করতে হবে। তাতে জেতা সম্ভব। আর না হয় উপরে বৃষ্টি তো আছেই। সেটাও আমাদের জিতিয়ে দিতে পারে।

যদিও সাকিব কথাগুলো নিতান্তই মজার চলে বলেন। কিন্তু তার বক্তব্যে যেটি স্পষ্ট তা হচ্ছে, সঠিক পরিকল্পনা কিংবা সতীর্থদের অবহেলায় ম্যাচটা ভেস্তে যাচ্ছে।

তবে সাকিব আল হাসানের এসবে নেই কোন মাথা ব্যথা। তার মধ্যে, প্ল্যানিং ভালো ভাবে কাজে লাগেনি তাই হেরেছে দল, ‘পরিকল্পনা ঠিকমত হতো তবে এমনটা হতো না। আমাদের পরিকল্পনা ভুল ছিল। ঠিক ভাবে আমরা কাজে লাগাতে পারিনি।’

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: