১৫ই আগস্টের কর্মসূচি উপলক্ষে আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৩ অগাস্ট ২০২০ সময়ঃ সন্ধ্যা ৭ঃ৪০
১৫ই আগস্টের কর্মসূচি উপলক্ষে আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত
১৫ই আগস্টের কর্মসূচি উপলক্ষে আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

বার্তাজগৎ২৪ ডেস্ক:

আজ (১৩ আগস্ট) বৃহস্পতিবার বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের কর্মসূচি নির্ধারণ নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় শোক দিবসের কর্মসূচি হিসেবে আগামী ১৫ আগস্ট ২০২০ শনিবার সকাল ৮টায় ৩২, ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও ৮ঃ৪৫ মিনিটে বনানী কবরস্থানে ১৫ই আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদনসহ ফাতেহা পাঠ, মোনাজাত ও দোয়া মাহফিলের  অয়োজন করবে বাংলাদেশ আওয়ামী লীগ। ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী সংগঠনসহ মহানগরের প্রতিটি নেতাকর্মীরা যথাযথভাবে স্বাস্থ্য বিধি মেনে কর্মসূচিতে অংশগ্রহণ করবে। ১৫ আগস্ট সূর্য উদয় ক্ষণে বঙ্গবন্ধু ভবন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সংগঠনের সকল স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে।

এছাড়া সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে৷ উক্ত কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল, গোপালগঞ্জ জেলা ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন। 

বাংলাদেশ আওয়ামী লীগ-এর প্রতিনিধি দলের সদস্যরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ এমপি, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক,  আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক, এস. এম কামাল হোসেন,  মির্জা আজম এমপি, এড. আফজাল হোসেন,  কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এড. এ বি এম রিয়াজুল কবির কাওছার,  সাহাবুদ্দিন ফরাজী,  আনিসুর রহমান। 

কর্মসূচিতে দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল, সুবিধামত সময়ে মন্দির, প্যাগোডা,  গির্জা, উপাসনালয়ে বিশেষ প্রার্থনার অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া সভায় কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত  অস্বচ্ছল, এতিম ও দুঃস্থ মাঝে খাদ্য বিতরণের পাশাপাশি বন্যা দুর্গত এলাকায় দুর্গত মানুষের মাঝে ত্রাণ সহায়তা জোরদার করার আহ্বান জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। তিনি বলেন, জাতীয় শোক দিবসের ভাবগাম্ভীর্য ও মর্যাদা অক্ষুণ্ণ রাখতে সকলকে সচেষ্ট থাকতে হবে। কোথাও কোন ব্যক্তি ও গোষ্ঠীর স্বার্থ সিদ্ধির অপচেষ্টায় যেন জাতীয় শোক দিবসের পরিবেশ বিনষ্ট না হয় এবং শোক দিবস পালনের চিরায়ত ঐতিহ্য ও আওয়ামী লীগের মূল্যবোধ ক্ষুণ্ণ না হয় সেজন্য সকলকে সতর্ক থাকতে হবে।

শোক দিবস উপলক্ষ্যে পোস্টার, ব্যানার, তোরণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ই আগস্টে সকল শহীদ ও বঙ্গবন্ধু পরিবারের সদস্য ব্যতীত আত্মপ্রচারের লক্ষ্যে কোন ব্যক্তির ছবি ব্যবহার না করার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি, ডা. দীপু মণি এমপি, ড. হাছান মাহমুদ এমপি, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম,  সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, এস. এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. মৃণাল কান্তি দাস, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এড. এ বি এম রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন প্রমুখ।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: