২০২০-এ আসছে নোলানের পরবর্তী চলচ্চিত্র

বার্তা জগৎ ডেস্ক

প্রকাশিতঃ ২৭ জানুয়ারী ২০১৯ সময়ঃ রাত ১২ঃ৪৫
২০২০-এ আসছে নোলানের পরবর্তী চলচ্চিত্র
২০২০-এ আসছে নোলানের পরবর্তী চলচ্চিত্র

ক্রিস্টোফার নোলানের পরবর্তী চলচ্চিত্র  আইম্যাক্সে মুক্তি পাবে ১৭ জুলাই, ২০২০-এ। কিন্তু ওয়ার্নার ব্রাদার্স আর কোন তথ্য প্রকাশ করে নি। স্টুডিও এবং নোলানের এই সহযোগ ২০০২ সালের সাইকোলজিক্যাল থ্রিলার 'ইনসোমনিয়া' থেকে।

ভ্যারিয়েটির প্রতিবেদন অনুযায়ী ওয়ার্নার ব্রাদার্স ক্রিস্টোফার নোলানের পরবর্তী চলচ্চিত্র  মুক্তির দিন ঘোষণা করেছে। ২০২০ সালের ১৭ জুলাই এটি মুক্তি পাবে। আইম্যাক্সে চলচ্চিত্রটি মুক্তি পাবে। এছাড়া অন্য কোন তথ্য জানা যায় নি। স্টুডিওটি ও নোলানের এই সহযোগ ২০০২ সালের সাইকোলজিক্যাল থ্রিলার 'ইনসোমনিয়া' থেকে।

তখন থেকে নোলান স্টুডিওর জন্য একের পর এক হিট চলচ্চিত্র উপহার দিয়ে আসছে। যার মধ্যে ' প্রেস্টিজ'-এর মতো থ্রিলার, দি সুপারহিরো ক্রাইম 'ডার্ক নাইট' ট্রিলজি, দুটি সায়েন্স ফিকশন চলচ্চিত্র- ' ইনসেপশন' এবং 'ইন্টারেস্টেলার' এবং সাম্প্রতিক সময়ে তার সর্বশেষ ওয়ার ড্রামা 'ডানকির্ক' রয়েছে।

ডানকির্ক হল ফ্রান্সের ডানকির্ক নামক জায়গায় জার্মানির সৈন্য দ্বারা ঘেরাইকৃত শত সহস্রাধিক মিত্র পক্ষের সৈন্যের অভাবনীয় উদ্ধার সম্পর্কিত এবং সেখানে কারো বেঁচে থাকার আশা ছিল না। চলচ্চিত্রটির জন্য নোলান বেস্ট ডিরেক্টর হিসাবে অস্কারে মনোনয়ন পান।

এছাড়া আরো ৭টি বিভাগে চলচ্চিত্রটি মনোনীত হয়েছিল। মূলত তিনটি বিভাগে এটি অস্কার জিতে- বেস্ট সাউন্ড এডিটিং, বেস্ট সাউন্ড মিক্সিং এবং বেস্ট ফিল্ম এডিটিংয়ের জন্য।

বার্তাজগৎ২৪/ টি আই