২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৯ অক্টোবর ২০১৯ সময়ঃ রাত ১০ঃ১৭
২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন
২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন

বার্তাজগৎ২৪ ডেস্ক:

আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন ও এক ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে। আগামী ২ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ ও ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

বুধবার (৯ অক্টোবর) রাতে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এক বৈঠকে সংগঠনগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন। তবে বিপ্লব বড়ুয়া জানান, কৃষক লীগের সম্মেলনের তারিখ দুই-একদিন এদিক-সেদিক হতে পারে।

এসব সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে সম্মেলনের তারিখ জানিয়ে দেওয়া হয়েছে। তারা নির্ধারিত সময়ে সম্মেলন আয়োজন করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের কমিটিই তিন বছর মেয়াদি। ২০১২ সালে এসব সংগঠনের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে হিসাবে আরও ৩ বছর আগেই সংগঠনগুলোর মেয়াদ শেষ হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে আগামী ২০ ও ২১ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

এর আলোকে সহযোগী সংগঠনগুলোকে ১০ ডিসেম্বরের আগেই সম্মেলন শেষ করতে চিঠি দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবারের বৈঠকে ৪ সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হলো।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের মধ্যে শ্রমিক লীগ ভ্রাতৃপ্রতিম সংগঠন, বাকিগুলো সহযোগী।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: