এবার সংলাপে যোগ দিতে প্রধানমন্ত্রীকে আসল বিএনপির চিঠি

বার্তা জগৎ২৪ ডেস্ক

প্রকাশিতঃ ৩১ অক্টোবর ২০১৮ সময়ঃ রাত ৮ঃ০৪
এবার সংলাপে যোগ দিতে প্রধানমন্ত্রীকে আসল বিএনপির চিঠি
এবার সংলাপে যোগ দিতে প্রধানমন্ত্রীকে আসল বিএনপির চিঠি

 

সংলাপে যোগ দেয়ার আগ্রহ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন বিএনপি ‘পুনর্গঠনের উদ্যোক্তা’র দাবিদার কামরুল হাসান নাসিম। আজ বুধবার (৩১ অক্টোবর) বিকাল ৩ টার দিকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নাসিমের পক্ষ থেকে এই চিঠি গ্রহণ করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

চিঠি পৌঁছে দেন ‘বিএনপি পুনর্গঠনের উদ্যোগের’ ‘সংকটকালীন সদস্য’ জহির উদ্দীন ও কবি মেহরাব পিয়াস। আগামীকাল বৃৃহস্পতিবার ( ১ নভেম্বর) জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগের সংলাপের আগের দিন তিনি চিঠি দেন প্রধানমন্ত্রীকে।

প্রধানমন্ত্রীকে পাঠানো ওই চিঠিতে নাসিম লিখেছেন, আপনার মূল্যবান সময় এই অতি সাধারণের জন্য বরাদ্দ হলে আমি এককভাবেই আপনার সঙ্গে সংলাপে যেতে স্বস্তিতে থাকব।

ওই চিঠিতে নাসিম আরও লিখেছেন, বিএনপি পুনর্গঠনের উদ্যোক্তা হিসাবে বিএনপির পক্ষ থেকে জাতীয় নির্বাচন ঘিরে ফলত আপনাকে সংলাপের আয়োজন করার বিনীত অনুরোধ জানাচ্ছি।

এদিকে গত রবিবার সংলাপে বসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেন বিএনপিকে নিয়ে গঠন করা জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন। পরদিন আওয়ামী লীগ এই উদ্যোগে সাড়া দেয়। ঠিক হয় বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে বসবে দুই পক্ষ।

এর মধ্যে বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীও সংলাপে বসার আমন্ত্রণ চেয়ে চিঠি দেন প্রধানমন্ত্রীকে। আর পরে তাকে শুক্রবার সময় দেন প্রধানমন্ত্রী। সরকার প্রধানের সময় চেয়ে চিঠি দিয়েছেন সংসদে প্রধান বিরোধী দলের চেয়ারপারসন হুসেইন মুহম্মদ এরশাদও।

 

বার্তাজগৎ২৪/এফএ