দু'দিনের মধ্যে ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করতে জয়-লেখককে নির্দেশ

বার্তাজগৎ২৪/ এমএ
নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক :
প্রকাশিত: ১:২৫ অপরাহ্ন, ১০ মে ২০২২ | আপডেট: ১০:০৩ অপরাহ্ন, ২৭ মে ২০২২
ছাত্রলীগের লোগো

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের ৩০ তম সম্মেলনের নির্দেশনা দেয়া হয়েছে।  আজ মঙ্গলবার (১০ মে) সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর উত্তর- দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের সাথে দলের সম্পাদক মণ্ডলীর সভায় এ নির্দেশনা দেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৈঠক উপস্থিত থাকা একাধিক নেতা প্রতিবেদককে বিষয় টি নিশ্চিত করেন।  

বৈঠক সূত্র জানা যায়, ছাত্রলীগের সম্মেলনের জন্য সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে নির্দেশ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতি সাধারণ সম্পাদককে আগামী দুদিনের মধ্যে তারিখ নির্ধারণ করে আওয়ামী লীগের দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশ দেন তিনি।  

এছাড়া মেয়াদোত্তীর্ণ হওয়ায় যুব মহিলা আওয়ামী লীগ ও মহিলা আওয়ামী লীগের সম্মেলনের নির্দেশ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

উল্লেখ্য ২৯ তম সম্মেলনের মাধ্যমে রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। পরবর্তীতে ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বরে ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে দুর্নীতির অভিযোগে সংগঠনের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এরপর থেকে আল নাহিয়ান খান জয়  ও লেখক ভট্টাচার্য সংগঠনের প্রধান দুটি পদে দায়িত্ব পালন করে আসছিলেন।

বার্তাজগৎ২৪/ এমএ