শনিবার, ৮ মে ২০২১ , ২৫ বৈশাখ ১৪২৮

সংগীত-শিল্পী মমতাজ ডক্টরেট ডিগ্রি পেলেন

আবুল বাশার:
প্রকাশিত :মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১, ১২:০৪

  • ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি গত শনিবার সংগীতশিল্পী মমতাজকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে।

    ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি গত শনিবার সংগীতশিল্পী মমতাজকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে।


    তারা বলেছে, বিশ্বের প্রথম শিল্পী হিসেবে ৭০০টির বেশি একক অ্যালবামের রেকর্ড এবং সুদীর্ঘ ৩০ বছর বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরার পাশাপাশি সমাজসেবা নানামুখী কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রেখে তাকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। যার ফলে তাঁরা বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে তাকে শনিবার ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে।

    গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. পি. ম্যানুয়েল এই পুরস্কার তুলে দেন। প্রথমবারের মতো ডক্টরেট ডিগ্রি পেলেন বহু সম্মানে ভূষিত এ শিল্পী ।

     

    বার্তাজগৎ ২৪ এ চোখ রাখুন আপডেট নিউজ পেতে

     

    ১.দেবলীনার উষ্ণতায় ভরপুর সৈকত

    ২.বৈশ্বিক উদ্যোগে বাংলাদেশ পাচ্ছে কোভ্যাক্সের ৬ কোটি ৮০ লাখ টিকা

     


    দেশে ফিরে পদকপ্রাপ্তির অনুভূতি জানিয়ে মমতাজ বলেন, এটা আমার জন্য অনেক বড় পাওয়া। একটানা ৩০ বছর ধরে আমি মা-মাটির গান করে চলেছি; মানুষের সেবা করেছি। আমার এই প্রাপ্তি আমাকে আরও অনুপ্রাণিত করবে কাজ করতে ।

    উল্লেখ্য গান করার পাশাপাশি মমতাজ ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সাংসদ হন এবং ২০১৮ সালে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হন।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com