শনিবার, ৮ মে ২০২১ , ২৫ বৈশাখ ১৪২৮

রংহীন এক পহেলা বৈশাখ আজ 

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :বুধবার, এপ্রিল ১৪, ২০২১, ১০:৩১

  • পহেলা বৈশাখ

    আজ পহেলা বৈশাখ, শুরু হলো এক নতুন বছর, বঙ্গাব্দ ১৪২৮। প্রতি বছরই পহেলা বৈশাখ ঘিরে সারাদেশে মঙ্গল শোভযাত্রার আয়োজন করা হয়। তবে গত বছরের মত এবছরও করোনার সংক্রমন রোধে গৃহবন্দি মানুষ। সারাদেশ সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে রমনা পার্ক শুধু মানুয়ের মেলা সাথে কতই না তাদের রং তুরিতে আচড় দেওয়া শিল্প গ্রামগঞ্জে মেলা, ঘরে ঘরে উৎসব৷ এমনটাই পহেলা বৈশাখের চিরায়িত রূপ দেখে আসছে বাংলাদেশে৷ তবে এবার নেই কোন রং,নেই কোন উৎসব।


     

    বুধবার(১৪ এপ্রিল) পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মুখর হওয়ার কথা বাংলাদেশ। ভোরের রক্তিম সূর্যে রাঙিয়ে দেয়ার কথা নতুন স্বপ্ন। রাজধানী সহ সারা দেশ জুড়ে থাকার কথা বর্ষবরণের নানা আয়োজন। কিন্তু বাংলাদেশসহ সারাবিশ্বে এখন চলছে করোনাকাল।

    আরও পড়ুন-

    ১- শুরু হলো লকডাউন

    ২- আবার সবকিছু গুছিয়ে নিতে পারব: প্রধানমন্ত্রী

    ৩-গরমে যেভাবে নিবেন যত্ন

     

    দেশে দ্বিতীয়বারের মত করোনাভাইরাস সংক্রমন রোধে পহেলা বৈশাখসহ সবধরনের সমাগমের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। আজ থেকে সাত দিনের জন্য সর্বাত্মক ঘোষণা করা হয়েছে কঠোর লকডাউন । 


    উৎসব বাঙালি মুকুট মণি তবে অদৃশ্য এক শক্র কারনে পহেলা বৈশাখে মত উৎসবেও আজ মানুষ নেই। তার 

     

    নাট্যকার ও গবেষক ড.সাইমন জাকারিয়া বলেন, করোনাকালে ঘরবন্দি থাকলেও আমাদের বৈশাখের যে খাদ্যাভাস, বৈশাখের যে বস্ত্র বুনন, বৈশাখের যে শুভেচ্ছা বিনিময় সেগুলো কিন্তু রয়ে গেছে। যেহেতু আমরা গৃহবন্দি তাই পরিবারের মধ্যেই এই আনন্দ ভাগ করে নিতে হবে

    /এস এ. আকাশ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com