• মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

ফিলিপ ভক্তরা ভানুয়াতুতে প্রয়াত ডিউকের শোকের অনুষ্ঠান করেছেন।

বার্তাজগৎ২৪ ডেস্ক
প্রকাশিত :বুধবার, এপ্রিল ১৪, ২০২১, ০৩:৪৯

  • ব্রিটেনের রানী এলিজাবেথের স্বামী ফিলিপ গত শুক্রবার 99 বছর বয়সে উইন্ডসর ক্যাসলে মারা যান। ভানুয়াতুর দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ তানায় সোমবার প্রয়াত প্রিন্স ফিলিপের ভক্তরা তাঁর সম্মানে শোকের

    ব্রিটেনের রানী এলিজাবেথের স্বামী ফিলিপ গত শুক্রবার ৯৯ বছর বয়সে উইন্ডসর ক্যাসলে মারা যান। ভানুয়াতুর দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ তানায় সোমবার প্রয়াত প্রিন্স ফিলিপের ভক্তরা তাঁর সম্মানে শোকের অনুষ্ঠান করেছিলেন।  


    সেই ছবিতে দেখা গেছে, সেখানে গ্রামবাসীরা প্রয়াত প্রিন্সের ছবি ধরে ও তার আত্মার বিকাশের জন্য পথ উন্মুক্ত করার কথা বলে।  

    ফিলিপ প্রয়াতদের প্রতি গ্রামবাসীর বিশেষ আগ্রহ ইয়াম ফসলের আশীর্বাদ, তাদের কলা এবং তাঁর ঘরে গ্রামে বাড়িতে ছবি তোলার জন্য প্রতিদিনের প্রার্থনার রূপ নিয়েছিল, ঐখানে তিনি ক্লাবটি ধরে রেখে লন্ডনে পাঠিয়েছিলেন আইসল্যান্ডড দ্বীপপুঞ্জে।

     

    আরো পড়ুন -

    ১.১৬ বছর পর খুঁজে পেল নিখোঁজ ছেলের লাশ

    ২.ভারতের রাজ্যজুড়ে জারি করা হয়েছে কারফিউ

     

    চিফ জ্যাক মালিয়া গ্রামবাসীদের উদ্দেশ্যে কাভাবের ঐতিহ্যবাহী অ্যালকোহলযুক্ত পানীয় সম্পর্কে বলেছিলেন 'আমরা কাভাকে তাঁর আত্মা ফিরে আসতে ও আমাদের সাথে বেঁচে থাকার অনুমতি দেওয়ার উপায় পরিষ্কার করার অনুমতি দিই। সেই একই মনোভাব তার পরিবারের একজনের মধ্যে বেড়ে উঠবে একদিন আমরা তান্না ও ইংল্যান্ডের লোকদের আবার সংযুক্ত করব।

    উল্লেখ যে নৃবিজ্ঞানীরা বিশ্বাস করেন যে ১৯৬০ এর দশকে যখন ভানুয়াতু নিউ হিব্রাইড নামে একটি অ্যাংলো-ফরাসী উপনিবেশ ছিল তখন ফিলিপ রানির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

    প্রয়াত ফিলিপের সাথে গোষ্ঠীর ৫০ বছরের সম্মানের সম্মানজনক সম্পর্ক বজায় রেখেছিলেন যা বর্ণগতভাবে সংবেদনশীল মন্তব্যগুলির ইতিহাসের বিপরীতে ঐতিহ্যের জন্য তাদের ভাগীদারী শ্রদ্ধার ভিত্তিতে তারা তাকে শ্রদ্ধা করে।


    তিনি মারা গেছেন কিন্তু তাঁর একটি বড় পরিবার রয়েছে, এবং তিনি তাঁর উত্তরাধিকার নিয়েই বেঁচে থাকবেন কারণ তিনি ছিলেন একজন ভালো মানুষ।

     

     

    /আবুল বাশার

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com